শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০

নিট পরীক্ষা দিতে এসে হজ হাউজে থাকতে পেরে খুশি তামান্না, জেসমিনারা



রফিকুল হাসান, রাজারহাট: করোনার মাঝে আজ রবিবার কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হচ্ছে নিট পরীক্ষা। শনিবার রাজ্যে লকডাউন থাকলেও নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে লকডাউন তুলে নেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি পরীক্ষার্থীদের সুবিধার্থে আরো একধাপ এগিয়ে গিয়ে থাকার বন্দোবস্ত করল পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটি। উল্লেখ্য রাজ্য হজ কমিটি ইতিমধ্যেই ঘোষনা করেছিল, রাজ্যের দূরবর্তী জেলার বিভিন্ন নিট পরীক্ষার্থীদের হজ হাউসে থাকার ব্যবস্থা করা হবে। কলকাতার পার্ক সার্কাস হজ হাউসে এবং কৈখালী হজ হাউসে পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা করেছে পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটি। শনিবার সকালে সেখানে গিয়ে দেখা গেলো এক ভিন্ন চিত্র। দূরবর্তী জেলার পড়ুয়ারা হজ হাউসে অবস্থান করছেন, কেউ কেউ শেষ বারের মত বইয়ের পাতায় চোখ বোলাচ্ছেন।

মালদার তামান্না ইয়াসমিন এবছরের নিট পরীক্ষার্থী। তার বাবার সঙ্গে এসেছেন পরীক্ষা দিতে। রয়েছে কৈখালী হজ হাউসে। রাজ্য সরকারের এই সুবিধা পেয়ে তামান্না খুব খুশি। পানীয় জল, ইলেকট্রিক, ক্যান্টিনে খাওয়ার ব্যবস্থা সবই খুব ভালো বলে জানিয়েছেন তামান্না। তার কথায় আমরা আগে থেকে এসে রেস্ট নিতে পারছি। তা না হলে হোটেল ভাড়া করে আমাদেরকে থাকতে হতো। কৈখালী হজ টাওয়ারের পরিষেবা পেয়ে খুশি প্রকাশ করেছেন মুর্শিদাবাদের জেসমিনারা খাতুন ও শাহাবুদ্দিন আলীরা। গরিব ঘরের মেয়ে জেসমিনের সঙ্গে এসেছেন তার মা শাকিলা বেগম। বইয়ের পাতায় চোখ বোলাতে ব্যস্ত থাকায় জেসমিনের সঙ্গে কথা না বলে তার মা শাকিলার সঙ্গে কথা বলে জানা গেল কৈখালী হজ হাউজের পরিষেবা খুবই ভালো। সব রকম পরিষেবায় তাদের জন্য করা হয়েছে বলে তিনি জানান। মেয়েকে নিয়ে সু্ন্দর আশ্রয় উঠতে পেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটিকে ধন্যবাদ জানিয়েছেন শাকিলা বেগম।



মাঠে বাবার সঙ্গে চাষের কাজ করেন এবারের নিট পরীক্ষার্থী শাহাবুদ্দিন আলী। শাহাবুদ্দিনের কথায়, ভালো হয়েছে। আগে থেকে এসে হজ হাউজে থাকতে পেরেছি। পরীক্ষাও ভালো দেব বলে আশা প্রকাশ করেন শাহাবুদ্দিন।




শনিবার নিট পরীক্ষার্থীদের কোন অসুবিধা যাতে না হয় তার জন্য কৈখালী হজ হাউজ ঘুরে দেখেন পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি ও জেলা বন ও ভূমি কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ। এদিন তিনি ছাত্র-ছাত্রী, অভিভাবক-অভিভাবিকাদের সঙ্গে কথা বলেন এবং ঘুরে দেখেন কৈখালী হজ টাওয়ার। তার কথায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিমরা সবসময় পড়ুয়াদের পাশে আছেন। তাই পড়ুয়াদের কথা ভেবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার লকডাউনে তুলে নিয়েছেন। নিট পরীক্ষার্থীদের জন্য পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটি যে পরিষেবার বন্দোবস্ত করেছেন তা প্রশংসার যোগ্য। এরজন্য রাজ্য হজ কমিটির চেয়ারম্যান সাংসদ নাদিমুল হক ও আধিকারিক মোহাম্মদ নকি সাহেবকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন একেএম ফারহাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only