বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

আজমীর শরীফের সুফি সাধক খাজা মইনউদ্দিন চিশতি সম্পর্কে কটুক্তি ,নিউজ ১৮ এর উপস্থাপক অমিশ দেবগনের বিরুদ্ধে এখনই কোন ব্যবস্থা নয়­ সুপ্রীম কোর্ট

 


পুবের কলম প্রতিবেদকঃ ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার জন্য তথ্যপ্রযুক্তি আইনে  একটি মামলা প্রসঙ্গে সুপ্রীম কোর্ট মঙ্গলবার জানিয়েছে নিউজ অ্যাঙ্কর আমিশ দেবগনের বিরুদ্ধে  এখনই কোন ব্যবস্থা নেওয়া যাবেনা। এতে বলা হয়েছে যে  সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা একাধিক এফআইআরের জন্য অন্তর্বর্তীকালীন আদেশের তদন্ত অব্যাহত থাকবে।দেবগনের পক্ষে উপস্থিত হয়ে সিনিয়র অ্যাডভোকেট সিদ্ধার্থ লুথারের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এ এম খানওয়িলকার দীনেশ মহেশ্বরী এবং সঞ্জীব খান্নার একটি বেঞ্চ  জানিয়েছে যে অন্তর্বর্তীকালীন আদেশ শুনানি পরবর্তী তারিখ পর্যন্ত অব্যাহত থাকবে।এই প্রসঙ্গে আজমীর শরীফের তরফে সৈয়দ সারওয়ার চিশতি বলেন অমিশ দেবগন মুসলিমদের বিরুদ্ধে সাম্প্রদায়িক অ্যাজেন্ডা নিয়েছেন। তবে খাজা মইনউদ্দিন চিশতির দরগা দর্শনে শুধু মুসলিমরা যান না। সর্ব ধর্মের মানুষ খাজা বাবার দরগায় যায়। তাই ওই উপস্থাপকের মন্তব্য সবার আবেগকেই আঘাত করেছে।

জুন মাসে খাজা মঈনুদ্দিন চিশতীকে নিয়ে নিউজ চ্যানেলের টকশোতে কটূক্তি করায় নিউজ অ্যাঙ্কর আমিশ দেবগনের বিরুদ্ধে দেশের বিভিন্ন প্রান্তে মামলা দায়ের করা হয়েছে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। সমগ্র বিশ্বের সুপরিচিত আজমীর শরীফের প্রখ্যাত সুফি খাজা মঈনুদ্দিন চিশতীকে নিয়ে প্রকাশ্যে টিভিতে কটূক্তি মন্তব্য করায় নিউজ এইটটিন টিভি চ্যানেলের অ্যাঙ্কর আমিশ দেবগনের বিরুদ্ধে মামলা দায়ের হয় ।

খাজা গরিব নওয়াজকে ইচ্ছাকৃতভাবে ‘লুটেরা চিশতী’ বলে কুমন্তব্য করে মুসলিমদের ধর্মে আঘাত দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে নিউজ রিপোর্টারের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। তাই শীঘ্রই এই ব্যক্তির উপর আইনি ব্যবস্থা গ্রহণ করতে সরকারের কাছে দাবি জানিয়েছেন বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only