সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

মহিলা লাইন-অফিসারকে বলের আঘাত, বহিষ্কৃত জকোভিচ




পুবের কলম প্রতিবেদক : খারাপ সময় যেন কাটছে না নোভাক জকোভিচের। ম্যাচের মাঝপথে অদ্ভুত এক বিতর্কের মধ্যে পড়ে ইউ এস ওপেন থেকে বহিষ্কৃত হলেন এই সার্বিয়ান কিংবদন্তি। ম্যাচ চলাকালীন রাগের মাথার  বল ছুড়ে ফেললেন তিনি। সেই বল গিয়ে লাগল মহিলা লাইন আফিসারের গলায়। সঙ্গে সঙ্গে তার কাছে গিয়ে ক্ষমাও চান জকোভিচ। তবে, এই ভুলের মাশুল তাঁকে গুনতে হলো টুর্নামেন্ট থেকে সাসপেন্ড হয়ে।
প্রতিযোগিতায় পুরুষদের সিঙ্গলসের ম্যাচে পাবলো ক্যারেনো বুস্টার বিরুদ্ধে  চতুর্থ রাউন্ডের ম্যাচে সার্ভিস খুইয়ে ৫-৬ পিছিয়ে পড়ার সময়, রাগের মাথায়  একবার বল নিয়ে এলোপাথাড়ি ছুঁড়ে মারেন বিশ্বের এক নম্বর তারকা। সেই বল গিয়ে আঘাত করে মহিলা লাইন আফিসারের গলায়। সঙ্গে সঙ্গে মাথা ঠান্ডা করে এগিয়ে যান সেই আফিসারের দিকে। এবং সেই মহিলা আফিসারের কাছে ক্ষমাও চান, তিনি কেমন আছেন, সেটাও জানতে চান। অনিচ্ছাকৃত ভাবে এমনটা করলেও, এই অপরাধের জন্য শাস্তি স্বরূপ এবারের মত ইউ এস ওপেন থেকে জোকারকে বহিষ্কার করা হয়।
পরে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নিজের কৃত কর্মের জন্যে ক্ষমা চেয়ে জকোভিচ লিখেছেন, "পুরো ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। আমি খবর নিয়েছি, সৌভাগ্যবশত তিনি সুস্থ রয়েছেন। আমি অজান্তে তাঁর যে ক্ষতি করেছি, তার জন্যে সত্যিই লজ্জিত। আমি তাঁকে সম্মান জানিয়েই, তাঁর নাম উল্লেখ করছি না। একজন মানুষ ও খেলোয়াড় হিসেবে ওই ঘটনা থেকে আমি শিক্ষা নিয়েছি। এই রকম ভুল আর কখনও হবে না।"   প্রসঙ্গত, ২০০৪ সালের পরে এই প্রথম কোনও গ্র্যান্ড স্ক্যামের সেমিফাইনালে দেখা যাবে না রজার ফেডেরার, রাফায়েল নাদাল বা জকোভিচকে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only