মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

টেস্ট দলে ফিরতে চাই : ধাওয়ান



পুবের কলম প্রতিবেদক : ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ভারতের শিখর ধাওয়ানের। তারপর থেকে সীমিত ওভারের ক্রিকেটে দলের নিয়মিত সদস্য থাকলেও, দেশের হয়ে তিনি শেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই সফরে  একদমই ফর্মে ছিলেন না ধাওয়ান। তারপরে টেস্ট দল থেকে ছিটকে যান তিনি। এবং এখনও পর্যন্ত টেস্ট দলে আর ঢুকতে পারেননি তিনি। এই ফরম্যাটে ধাওয়ান প্রথম জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পান ২০১৩ সালে। এখনও পর্যন্ত দেশের হয়ে ধাওয়ান ৩৪টি টেস্ট খেলে তিনি মোট ২৩১৫ রান করেন। যার মধ্যে রয়েছে পাঁচটি শতরান।
এখন আইপিএল খেলার জন্যে সংযুক্ত আরব আমিরাতে থাকা ধাওয়ান জানাচ্ছেন, তিনি ফের টেস্ট দলে জায়গা পাওয়ার ব্যাপারে আশাবাদী এবং সুযোগ পেলে নিজের সেরাটা দেবেন। এই প্রসঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন, কিভাবে রঞ্জিতে শতরান করার পরে ওয়ানডে দলে ফিরে এসেছিলেন।
একটি ওয়েবসাইটে ধাওয়ান বলেন, " এখন আমি টেস্ট দলের সদস্য নই। তার মানে এই নয় যে, আমি টিমে ফেরার আশা ছেড়ে দিয়েছি। যখনই সুযোগ পাব, তখনই সেখানে নিজের সেরাটা দেব। আর 'রেড বল' এর ক্রিকেট ফের জাতীয়  দলে ফেরার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।" প্রসঙ্গত, ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠে নামবেন ধাওয়ান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only