শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

­বঙ্গোপসাগারে ফের নিম্নচাপের ভ্রুকুটি ! কেমন থাকবে আগামী দুই দিনের আবহাওয়া ? পড়ুন একনজরে



পুবের কলম প্রতিবেদক:­বঙ্গোপসাগারে ফের নিম্নচাপের ভ্রুকুটি। আর তাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে উত্তর ও দিক্ষণ বঙ্গে। বৃষ্টিপাতের পরিমাণের ভিত্তিতে আজ শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দুই বঙ্গের একাধিক জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। 

আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে যে একটি মৌসুমী অক্ষরেখা অমৃতসর থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত অবস্থায় রয়েছে। তার ওপর আজ শনিবার বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপ তৈরি হওয়ারও সম্ভাবনা রয়েছে। এই কারণে আজ শনিবার থেকেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে যে কলকাতা,হাওড়া,হুগলি,দুই ২৪ পরগণা,মুর্শিদাবাদ,নদীয়া সহ  দক্ষিণবঙ্গের  বিভিন্ন জেলায় শনি ও রবি এই দুদিন বৃষ্টি চলবে। এই জেলাগুলিতে ৫০ থেকে ৭৫ মিলিমিটার বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টির সঙ্গে বর্জ্যপাতও হওয়ার সম্ভাবনা রয়েছে।  

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী মঙ্গলবার পর্যন্ত চলবে বৃষ্টি। সবচেয়ে বেশি বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি,কোচবিহার,কালিম্পং ও কোচবিহার জেলায়। এই জেলাগুলিতে ৭০ থেকে ৮০ মিলিমিটারের বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই টানা বৃষ্টিতে একাধিক নদীর বাঁধে ভাঙন দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে আরও বৃষ্টির ফলে নদীতে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার সম্ভাবনা রয়েছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only