শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

পুলিশের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্যের জেরে ফের বীরভূম জেলা বিজেপি সভাপতির বিরুদ্ধে মামলা

কৌশিক সালুই, বীরভূম‌: ফের বীরভূম জেলা বিজেপি সভাপতি সভাপতি শ্যামাপদ মণ্ডলের বিরুদ্ধে পুলিশের অভিযোগ মামলা। পুলিশকে উদ্দেশ্য করে উস্কানিমূলক মন্তব্যের জন্যে এই অভিযোগ বলে জানা গিয়েছে। বিজেপি জেলা সভাপতিসহ 13 জনের বিরুদ্ধে সুয়োমোটো মামলা হয়েছে সিউড়ি থানায়।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৭ অক্টোবর বীরভূম জেলা তেইশটি থানায় বিজেপির পক্ষ থেকে রাজনৈতিক কর্মসূচি ছিল।  সিউড়ি  থানার সেই বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেন বীরভূম জেলা বিজেপি সভাপতি শ্যামাপদ মন্ডল। থানার সামনে  তিনি বক্তব্য রাখতে গিয়ে সিউড়ি থানার আইসির উদ্দেশে বলেন, "সিউড়ি থানার আইসি মহাশয় টিএমসি পার্টির একটি দালাল, আমরা উনাকে দেখে নেব। উনি থানার বাইরে এখানে আসুক আমাদের সামনে। তারপর দেখি উনি কত বড় অফিসার হয়েছেন। আমাদের সমস্ত কর্মীদের কে বলছি যে, সিউড়ি থানার পুলিশ যখনই আপনার বাড়িকে রেড করতে যাবে তখন তাদেরকে ছেড়ে কথা কইবেন না। দরকার পড়লে মারধর করবেন, বেঁধে রাখবেন"। 


এই বক্তব্যর জন্য অভিযোগ হয়েছে, পাশাপাশি সংশ্লিষ্ট কর্মসূচিতে বিজেপির দলীয় নেতারা অধিকাংশই মাক্স ব্যবহার করেননি এবং সামাজিক দূরত্ব বজায় না রেখেই তাদের রাজনৈতিক কর্মকাণ্ড করেছে। ভারতীয় দণ্ডবিধির 143, 145, 116, 189, 186, 353, 332, 323, 269, 270, 504, 505, 506, 34, 51(এ) ধারাই মামলা দায়ের হয়েছে। জেলা সভাপতিসহ মোট 13 জনের বিরুদ্ধে এই মামলা করেছে পুলিশ।


উল্লেখ্য, এর আগেও বিজেপির জেলা সভাপতি দলের মহিলা মোর্চার কর্মসূচিতে পুলিশকে উদ্দেশ্য করে উস্কানিমূলক বক্তব্য রাখেন। সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতেও  মামলা দায়ের হয়েছিল। শ্যামাপদ মন্ডল বলেন, ‘‘পুলিশ কি ভাবছে শুধুমাত্র তৃণমূলীরা থাকবে এখানে। এটা হবে না। বারবার যে অভিযোগ দায়ের করেছে পুলিশ এর হিসাব তুলে রাখা হচ্ছে।’’

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only