বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

মঙ্গলবার থেকেই হাওড়া-শিয়ালদা ডিভিশনে চালু কয়েকজোড়া স্পেশাল ট্রেন



পুবের কলম প্রতিবেদক­‌: উৎসবের মরশুমে বড়সড় ঘোষণা রেলের। অতিরিক্ত যাত্রী সামাল দিতে এবার পূর্ব রেলের হাওড়া ও শিয়ালদা ডিভিশন থেকে চালু হচ্ছে কয়েকজোড়া স্পেশাল ট্রেন। রেলের তরফে দেওয়া সবচেয়ে বড় সুখবরটি হল, ট্রেনগুলির মধ্যে অন্যতম দার্জিলিং মেল। ফলে ইচ্ছে করলেই বেড়িয়ে আসা যাবে উত্তরবঙ্গ থেকে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২০ অক্টোবর শিয়ালদা থেকে নিউ জলপাইগুড়ি, নিউ আলিপুরদুয়ার, জয়নগর, হাওড়া থেকে কাঠগুদাম, রক্সল, জম্বু-তাওয়াই প্রভৃতি স্থানে ট্রেন চালানো হবে। আগামীকাল শুক্রবার সকাল থেকেই  বুকিং শুরু হচ্ছে। রেল সূত্রে আরও খবর, ফেস্টিভ্যাল স্পেশাল ট্রেনগুলি ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চালানো হবে।


দার্জিলিং মেল ০২৩৪৩ স্পেশাল হিসাবে ২০ অক্টোবর রাত ১০ টা ০৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়বে। আগের মতোই নির্দিষ্ট স্টপেজ ও পথে প্রতিদিন চলবে এই ট্রেন। পরের দিন রাত ৮ টায় নিউ জলপাইগুড়ি-শিয়ালদা স্পেশাল হয়ে ফিরে আসবে। ০৩১৪১ শিয়ালদা-নিউ আলিপুরদুয়ার স্পেশাল যা তিস্তা তোর্সা নামে চলত সেই ট্রেনও চালু হচ্ছে পূর্বনির্ধারিত সময় অর্থাৎ দুপুর ১ টা ৪০ মিনিটে। 


ফিরে আসার ট্রেন ০৩১৪২ নিউ আলিপুরদুয়ার থেকে ছাড়বে ২১ তারিখ সকাল ১১টা ৪৫ মিনিটে। রোজ চলবে এই ট্রেন।  শিয়ালদা-জয়নগর ভায়া নৈহাটি, হাওড়া-কাঠগুদাম ভায়া ব্যান্ডেল, হাওড়া-রক্সল ভায়া ব্যান্ডেল, হাওড়া-জম্বু তাওয়াই ভায়া ডানকুনি সপ্তাহে তিনদিন করে চলবে। মঙ্গলবার, শুক্রবার ও শনিবার হাওড়া থেকে  রাত ১১টা ৫৫ মিনিটে ছাড়বে। এই ট্রেনও ২০  তারিখ থেকে চালু হচ্ছে। ফেরার ট্রেন  বৃহস্পতিবার, রবিবার ও সোমবার জম্বু তাওয়াই থেকে রাত ১০টা ৪৫ মিনিটে ছাড়বে। চালু হচ্ছে ২২ অক্টোবর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only