সোমবার, ১২ অক্টোবর, ২০২০

জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রবেশিকা শুরু



নয়াদিল্লি, ১২ অক্টোবরঃ জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ও স্নাতকোত্তর-সহ ১২৬টি কোর্স এবং ডিপ্লোমা কোর্সের জন্য প্রবেশিকা পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা চলবে ২ নভেম্বর পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ২,১৭,৮১৭টি অনলাইন আবেদন জমা পড়েছে। পরীক্ষার জন্য জম্মু-কাশ্মীর, পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, দিল্লি, তামিলনাড়‍ু, কেরল, পশ্চিমবঙ্গ, বিহার, রাজস্থান ছাড়াও অন্যান্য সমস্ত রাজ্যেই প্রায় পরীক্ষাকেন্দ্র হয়েছে।


কোভিড-১৯ সংক্রমণের জন্য দুই শিফটে এই পরীক্ষাগ্রহণ করা হবে। এ ছাড়া কোভিডের প্রোটোকল মেনেই পরীক্ষা নেওয়া হবে। সামাজিক দূরত্ববিধি মেনে একটি ঘরে ১২ ছাত্রছাত্রীকেই বসার ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রের বাইরে পরীক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা ও স্যানেটাইজ করার পরই পরীক্ষাকেন্দ্রে প্রবেশাধিকার মিলবে। পরীক্ষা চলার সময় যদি কোনও পরীক্ষার্থী অসুস্থ বোধ করেন, তাহলে তাকে অন্য একটি ঘরে একা বসে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হবে। 


করোনার মধ্যে আয়োজিত কেন্দ্রীয় স্তরের কোনও পরীক্ষায় এই প্রথম অভিভাবকদের জন্য ওয়েটিংরুমের ব্যবস্থা করা হয়েছে। দূরদূরান্ত থেকে আসা বিশেষ করে মহিলাপ্রার্থীর অভিভাবকদের কথা ভেবেই ওয়েটিংরুমের ব্যবস্থা করা হয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only