শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

জায়রা ওয়াসিমের পর আর এক অভিনেত্রী, ইসলামের ‘টানে’ বলিউডকে জানালেন আলবিদা



মুম্বই, ৯ অক্টোবর: বিগ বস খ্যাত সানা খান বলিউড ছেড়ে দিলেন। তাঁর দাবি, ইসলামের প্রতি আকর্ষণ বৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত। এ যেন ঠিক বছর খানেক আগের জায়রা ওয়াসিমকে মনে করিয়ে দিচ্ছে । ধর্মের পথে চলার শপথ নিয়ে ঠিক একই ভাবে বনোদন জগতকে বিদায় জানিয়েছিলেন কাশ্মিরী কিশোরী জায়রা । ‘স্কাই ইজ পিঙ্ক’-এর শ্যুটিং শেষ করেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি । এ বার সেই তালিকায় সানা খান।


সলমন খানে ‘জয় হো’র নায়িকা, বিগ বস-৬ এর প্রতিযোগী সানা খানকে নিশ্চয়ই সকলেরই মনে রয়েছে । সেই সানা খান এ বার ইনস্টাগ্রামে লম্বা একটি পোস্ট করে বিলাসবহুল এই জীবন ছেড়ে ধর্মের পথ বেছে নিলেন । সানা জানান, বহু বছর ধরে বিনোদন জগতে রয়েছেন। যে খ্যাতি, অর্থ, সম্মান পেয়েছেন তার জন্য তিনি কৃতজ্ঞ। কিন্তু কিছুদিন ধরেই তাঁর মনে হচ্ছে কিসের জন্য এই খ্যাতি আর অর্থ উপার্জন? যে কোনও সময় মৃত্যু আসতে পারে। মানুষের কি এ বিষয়ে ভাবা উচিত না? মানবিকতার খাতিরে, নিজের প্রিয়জনদের জন্য বাঁচা উচিত না? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই তিনি নাকি বুঝেছেন জীবন-মৃত্যুর এই দোটানাই শুধু জীবনের উদ্দেশ্য নয়। জীবনে মানুষের জন্য অনেক কিছু করার আছে। তাই বলিউড ছেড়ে ধর্ম সাধনার পথ বেছে নিয়েছেন তিনি। আর অনুরোধ করেছেন কেউ যেন তাঁকে আর পুরনো পেশায় টেনে নিয়ে যাওয়ার চেষ্টা না করেন। কোনও কাজের জন্য না বলেন।


সানার এই পোস্ট বছর খানের আগে 'দঙ্গল' খ্যাত জায়রা ওয়াসিমের কথা মনে করিয়ে দেয়। প্রিয়াঙ্কা চোপড়া , ফারহান আখতারের সঙ্গে 'দ্য স্কাই ইজ পিঙ্ক'-এর শুটিং শেষ করেই গ্ল্যামার জগত ছাড়ার কথা ঘোষণা করেছিলেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী। জীবনের বাকি দিনগুলো ধর্মের আশ্রয়েই কাটাবেন বলে জানান। সেই পথেই হাঁটলেন সলমন খানের  ‘জয় হো’ সিনেমার সহ-অভিনেত্রী।   


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only