রবিবার, ৪ অক্টোবর, ২০২০

আতর্কিত হামলায় নিহত অসম রাইফেলস-এর জওয়ান, আহত আরও ১



পুবের কলম, গুয়াহাটি­‌:  পরিস্থিতি কিছুটা শান্ত থাকলেও ফের সন্দেহভাজন জঙ্গিদের হামলার মুখে পড়ে ভারতীয় সেনা। পুলিশ সূত্রে খবর, রবিবার সকাল পৌঁণে দশটা নাগাদ মায়ানমার সীমান্তবর্তী অরুণাচলপ্রদেশের চংলং জেলায় ওই ঘটনা ঘটে। যার ফলে অসম রাইফেলস-এর এক সেনা জওয়ান নিহত হয়েছেন, অপর একজন আহত হয়েছেন। অরুণাচলপ্রদেশের রাজধানী ইটানগর থেকে ৩০০ কিলোমিটার দূরে জয়রামপুর থানার অন্তর্গত তেংমো গ্রামে ওই ঘটনা ঘটেছে। অঞ্চলটি মনমাওয়ের হেটলংয়ের কাছাকাছি।


পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার সকালে ওই দূর্ঘটনা ঘটে। একজন নিরাপত্তা রক্ষী শহিদ হয়েছেন এবং অপর একজন আহত। আমরা এলাকায় ব্যাপক অভিযান চালাচ্ছি। জঙ্গিবিরোধী অভিযান আরও নীবিড় করা হয়েছে।


সেনা সূত্রে খবর, পরেশ বড়‍ুয়ার নেতৃত্বাধীন উলফার স্বাধীন জঙ্গিগোষ্ঠীর ৩০ থেকে ৩৫ জন ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড-এর সহায়তায় হামলা চালিয়েছে। কেন-না, ওই এলাকায় এনএসসিএন(আইএম) ছাড়াও তাদেরও সক্রিয়তা রয়েছে। সুত্রের খবর, জঙ্গিরা অসম রাইফেলস-এর সেনার একটি ওয়াটার ট্যাঙ্কার দেখতে পেয়েই গ্রেনেড ও স্বংয়ক্রিয় গুলি বর্ষণ শুরু করে। একজন সেনা জওয়ান আহত হয়ে মারা যান, অন্য একজন আহত হয়েছেন। 


গত বছরও এমন ঘটনা ঘটে। যাতে অরুণাচলপ্রদেশের খোনসার বিধায়ক সহ ১০জন নিহত হন। জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ গত মাসে ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড (আইএম)-এর দুই আপেম ও আবসোলেন থাংগকুলের জন্য নগদ পুরষ্কারের কথা ঘোষণা করে। বিভিন্ন সূত্রে দাবি করা হয়, নিষিদ্ধ জঙ্গিরা ময়ানমারের আস্তানা করে আছে। নিরাপত্তা রক্ষীদের আক্রমণ করতেই সীমান্তকে তারা বেছে নেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only