রবিবার, ৪ অক্টোবর, ২০২০

গান্ধিজির জন্মদিনকে ‘কালো দিবস’ হিসেবে পালন বিজেপি ও আরএসএস কর্মীদের,এফআইআর দায়ের কংগ্রেসের

 

 

 

 

 

 

 

 

 

পুবের কলম ওয়েব ডেস্ক :

অহিংসার প্রতীক মহাত্মা গান্ধির জন্মদিনকে বিজেপি, আরএসএস কর্মীরা ‘ব্লাক ডে’ বা কালো দিবস হিসেবে পালন করল ।ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ছত্রপুরে ।
মধ্যপ্রদেশ পুলিশ শুক্রবার সন্ধ্যায় ছাত্রপুর জেলায় মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকীর দিনটিকে ‘কালো দিবস’ হিসাবে পালন করায় বিজেপি এবং আরএসএস কর্মীদের বিরুদ্ধে মামলা রুজু করেছে।
এক কংগ্রেস নেতার অভিযোগ দায়েরের পর ছত্রপুর পুলিশ  রাজেশ অগ্রওয়াল এবং আরও পাঁচজনের বিরুদ্ধে ১৫৩ এ ধারা অনুযায়ী ধর্ম, বর্ণ, জন্মস্থান, বাসভবন, ভাষা ইত্যাদির ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার এবং সম্প্রীতি নষ্ট করার অভিযোগে   এফআরআই গ্রহণ করে।।
অভিযোগকারী অভিলেখ খারের মতে- রাজেশ আগরও

য়াল,  প্রশান্ত মেহতো,  এবং ডানপন্থী ফ্রন্ট ভগবান ব্রিগেডের সভাপতি এবং নওগাঁও পঞ্চায়েতের ছত্রপুরের বিজেপি কর্মী পঙ্কজ পিপরিয়া   শুক্রবার সন্ধ্যায় শহরের সবচেয়ে ব্যস্ততম চত্রসাল স্কয়ারে কালো দিবস পালন করে ।
এই ত্রয়ীকে একাধিক ব্যানার ধরে থাকতে দেখা যায়। ‘হিন্দু হিন্দুস্তান কা, কালা দিবস, কালা দিবস, কালা দিবস। ” অন্য একটি ব্যানারে  ছবি রয়েছে গান্ধিজি ও ভারতের প্রথম উপ-প্রধানমন্ত্রী সর্দার প্যাটেলের।ওই নেতারা অভিযোগ করছিলেন যে, গান্ধিজি ‘মুসলমানদের সমর্থক’ এবং গজভা-ই-হিন্দ এবং ‘হিন্দুদের খুনী’ ছিলেন।

এ ছাড়াও, অনুষ্ঠানের পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় প্রশান্ত মেহতা বলেন, “গান্ধি গজওয়া-ই-হিন্দির সমর্থক ছিলেন। তিনি মুসলমানদের দ্বারা হিন্দুদের হত্যা সমর্থন করেছিলেন। গান্ধি সর্বদা হিন্দুদের অনুভূতিতে আক্রমণ করেছিলেন। এই জাতীয় ব্যক্তি কীভাবে জাতির পিতা হতে পারে? " তিনি আরও বলেন, "গডসে তাকে হত্যা করে সঠিক কাজ করেছিলেন"।

প্রশান্ত মেহতা গর্বের সাথে বলেন, তিনি ‘কালো দিবস’ অনুষ্ঠানটি পালন করেছেন এবং আরএসএসের সাথে তাঁর যোগসূত্র আছে এবং স্বেচ্ছায় বিজেপির পক্ষে কাজ করছেন।

ডাঃ অগ্রওয়াল বলেন,“গান্ধি বড় বিশ্বাসঘাতক এবং তিনি কখনও হিন্দুদের সমর্থন করেননি। তাই, তাঁর জন্মবার্ষিকীতে আমরা ‘কালো দিবস’ হিসেবে পালন করেছি ।
কংগ্রেসের অভিযোগের ভিত্তিতে, পুলিশ একটি এফআইআর নথিভুক্ত করেছে ।কংগ্রেসের অভিযোগ,বিজেপি ও আরএসএসের ওই নেতারা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরি করার চেষ্টা করছিল এবং মহাত্মা গান্ধিকে তাঁর জন্মবার্ষিকীতে অপমান করেছে।
এই অনুষ্ঠানের নিন্দা করে ছত্রপুর কংগ্রেসের সভাপতি মনোজ ত্রিবেদি বলেন, “একদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গান্ধিজির জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করছেন এবং অন্যদিকে তাঁর দলের কর্মী এবং আরএসএস কর্মীরা গান্ধির বিরুদ্ধে বিষ ছুঁড়েছেন। এটি চরম ভন্ডামির । ”

ছত্রপুরের এস পি  শচীন শর্মা বলেছেন, "আইপিসির ১৫৩-এ ধারার অধীনে ৫-৬ জনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে এবং ঘটনার তদন্ত চলছে।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only