সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

জামিন হল নবান্ন অভিযানের সেই বলবিন্দর সিংয়ের



পুবের কলম প্রতিবেদক‌: ­ বিজেপির নবান্ন অভিযানে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার হওয়া বলবিন্দর সিংয়ের জামিন মঞ্জুর হল। সোমবার ২৫০০ টাকার বন্ডে হাওড়া আদালতের বিচারক বলবিন্দর সিংয়ের জামিনের নির্দেশ দেন।  পুলিশকে মারধর, বেআইনি সমাবেশ, পুলিশ কিয়স্কে অগ্নিসংযোগ, অস্ত্র রাখা, বিপর্যয় মোকাবিলা আইনভঙ্গের অভিযোগে মামলা দায়ের হয় বলবিন্দর সিংয়ের বিরুদ্ধে। চলতি মাসের ৮ অক্টোবর নবান্ন অভিযান করে বিজেপি। সেদিন হাওড়া, কলকাতার একাধিক জায়গা থেকে মিছিল করে নবান্নে যাওয়ার চেষ্টা করে বিজেপি নেতা কর্মী সমর্থকেরা। ওই কর্মসূচী চলাকালীন একটি আগ্নেয়াস্ত্র নিয়ে বলবিন্দর সিংকে দেখে ফেলে হাওড়া কমিশনারেটের পুলিশ।


বিজেপি কর্মসূচী চলাকালীন একজনকে আগ্নেয়াস্ত্র সহ দেখে পুলিশও তৎপরতার সঙ্গে বলবিন্দর সিংকে বিরত করতে উদ্যত হয়। ধস্তাধস্তিতে বলবিন্দরের পাগড়ি খুলে যায়। পুলিশ বলবিন্দরকে অস্ত্র সহ গ্রেফতার করে। কিন্তু পুলিশের সঙ্গে ধস্তাধস্তির সময় বলবিন্দরের পাগড়ি খুলে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়ে যায়। বিভিন্নমহলে রীতিমতো আলোড়ন তৈরি হয়।  


আর ওই পাগড়িকাণ্ডে প্রতিক্রিয়া জানান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং থেকে শুরু ক্রিকেটার হরভজন সিংও। দিল্লি থেকে শিখ সম্প্রদায়ের একটি প্রতিনিধি দলও এসে হাজির হয় রাজ্যে। কার্যত বলা যায় পাগড়িকাণ্ডে কম জলঘোলা হয়নি। যদিও রাজ্যপুলিশ সোশ্যাল মিডিয়ায় স্পষ্ট জানায় যে ইচ্ছকৃতভাবে বলবিন্দর সিংয়ের পাগড়ি খোলা হয়নি। বিষয়টি শুধুমাত্র একটা ঘটনাচক্র। এরপরই বিষয়টি খতিয়ে দেখা হয় প্রশাসনের তরফে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only