সোমবার, ১২ অক্টোবর, ২০২০

বাংলাদেশে তিন বছর পূর্ণ করল বাংলার শিল্পগোষ্ঠী



ঢাকা, ১২ অক্টোবরঃ পশ্চিমবাংলার একটি  শিল্পপ্রতিষ্ঠান জেএইচএম ইন্টারন্যাশনাল  কোম্পানি বাংলাদেশে তাদের তিন বছর পূর্তি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে। শুক্রবার ঢাকার এক কমিউনিটি হলে তিন বছর পূর্তিতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন জেএইচএম ইন্টারন্যাশনাল প্রাইভেট কোম্পানির প্রধান চেয়ারম্যান মেহেদি হাসান। 


তিনি বলেন, বাংলাদেশে ২০১৭ সালে ব্যবসা শুরু করে। বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশে জেএইচএম গ্র‍ুপের ব্যবসা রয়েছে। আন্তর্জাতিক এই কোম্পানির কর্মদক্ষতায় বিগত তিন বছরে জেএইচএম বাংলাদেশে অনেক দূর এগিয়ে গেছে। দক্ষিণ আফ্রিকা, রাশিয়া, ইন্দোনেশিয়া ও ভারত থেকে কয়লা আমদানি করে সুনাম অর্জন করেছে তারা। দুবাই ও গুজরাত থেকে পাথর আমদানিসহ বিভিন্ন দেশ থেকে জিরা, লবঙ্গ, এলাচ, দারুচিনি, পেঁয়াজ, ডাল আমদানি করে সরকারি নিয়মকানুন মেনে বাংলাদেশের বাজারে সরবরাহ করে চলেছে। 


গত আর্থিক বছরে বাংলাদেশে কয়লা ও স্টোনচিপস আমদানি করে দ্বিতীয় স্থান অধিকার করে। যা বিদেশি কোম্পানি হিসাবে রেকর্ড করে। এ ছাড়াও জেএইচএমের কনস্ট্রাকশন প্লান্টও রয়েছে। যার মাধ্যমে পদ্মা সেতু, র‍ূপপুর পরমাণুকেন্দ্র, পায়রা বন্দর সহ বাংলাদেশের একাধিক মেগা প্রকল্পে সাফল্যের সঙ্গে কাজ করছে জেএইচএম। পশ্চিমবাংলায় জেএইচএম গ্র‍ুপের দুটো রাইস মিলে কর্মরত রয়েছে ১,২০০ শ্রমিক। জেএইচএম গ্র‍ুপে সবমিলিয়ে ৬ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে।


কোম্পানির অন্য দুই ডিরেক্টর জাহাঙ্গির আলম ও হুমায়ুন কবীর জানান, বাংলাদেশে তারা অত্যন্ত সুনামের সঙ্গে ব্যবসা করে। সবসময় উন্নত মানের পণ্য সরবরাহকে প্রাধান্য দেওয়া হয়। তাই বাংলাদেশের ব্যবসায়ীরা জেএইচএম-এর পণ্য বেশি পছন্দ করেন। তাঁরা এও বলেন, ব্যবসার ক্ষেত্রে সবসময় উন্নত গুণমাণ সম্পন্ন পণ্যসামগ্রী সরবরাহ করতে পছন্দ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only