শনিবার, ১০ অক্টোবর, ২০২০

সুইং টেস্টে এগিয়ে বিডেন



ওয়াশিংটন, ১০ অক্টোবরঃ যে ৬টা প্রদেশ আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে বরাবর গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়, তার মধ্যে ৫টাতেই এগিয়ে রয়েছেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বিডেন। উইশকনসিন, পেনসিলভানিয়া, মিশিগান, নর্থ ক্যারোলিনা, ফ্লোরিডা এবং অ্যারিজোনাকে বলা হয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাটলগ্রাউন্ড। 


এই ৬ প্রদেশই নির্ধারণ করে কোন প্রার্থী জয়ী হবেন। কারণ এই প্রদেশগুলোর ভোটদাতারা কখনও নির্দিষ্ট কোনও দলের প্রতি অনুরক্ত নন। অর্থাৎ কোনও দল বা প্রার্থীর প্রতি তাঁরা অন্ধভক্ত নন। অনেক বিবেচনা করেই এরা পছন্দের প্রার্থী ঠিক করেন। তাই এই প্রদেশগুলোকে বলা হয় সুইং টেস্ট। তাই এবার এই ৬ প্রদেশের ওপর জরিপ চালানো হল। যার রিপোর্ট বলছে, ক্যারোলিনা বাদে বাকি ৫ প্রদেশেই জনমত সমীক্ষায় এগিয়ে রয়েছেন বিডেন। ট্রাম্পের থেকে শতকরা ৪ পয়েন্টে এগিয়ে আছেন বিডেন। 


২৯ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত চালানো জরিপে দেখা যাচ্ছে ফ্লোরিডায় ট্রাম্প ৪৫, বিডেন ৪৯। অ্যারিজোনায় ট্রাম্প ৪৬, বিডেন ৪৮। অ্যারিজোনায় ট্রাম্প ৪৩, বিডেন ৫১। ব্যতিক্রম শুধু নর্থ ক্যারোলিনা। এই প্রদেশে হাড্ডাহাড্ডি লড়াইয়ে দু’জনেই ৪৭ শতাংশ পেয়েছেন। উইসকনসিনে ট্রাম্প ৪৪, বিডেন ৫০। পেনসিলভানিয়াতেও বিডেন ৫০ এবং ট্রাম্প ৪৫ শতাংশ পেয়েছেন।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only