বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

বস্ত্র বিতরণের মধ্য দিয়ে মেয়ের জন্ম দিন পালন



দেবশ্রী মজুমদার, রামপুরহাট: প্রতিবছর আজকের দিনটিতেই ঘটা করে মেয়ের জন্ম দিন পালন করেন বিশিষ্ট ওষুধ ব্যবসায়ী বিজয় কৃষ্ণ মণ্ডল। বাড়ি রামপুরহাট পুরসভার ১৩ নং ওয়ার্ডে।  চারশো নিয়ন্ত্রিত ব্যক্তির ভুঁড়ি ভোজের আয়োজনের কোন ত্রুটি রাখেন বিজয় কৃষ্ণ বাবু। করোনা আবহে হয়তো সেভাবে না হলেও, ছোট করে আয়োজন করতে পারতেন। কিন্তু না! মেয়ের মুখে হাসি ফোটাতে অন্য পন্থা নিলেন তিনি। 


১৩ নং ওয়ার্ডের সারদা পল্লীতে প্রত্যেক দুঃস্থ বাড়িতে মেয়েকে সাথে করে নিয়ে গেলেন। আর তার হাত দিয়ে সবার হাতে নতুন তাঁত বস্ত্র তুলে দিলেন। নতুন বস্ত্র পেয়ে, সবাই আদর করছে ছোট্ট মেয়েটিকে। মেয়েও খুব খুশি। এটাই বোধহয় ছ'বছরের ছোট্ট মেয়ে অনুষ্কার শ্রেষ্ঠ জন্মদিনের উপহার পাওয়া তার বাবার কাছ থেকে।  একটা বড় ভ্যানে করে সাড়ে ন'শো তাঁতের কাপড় নিয়ে ঠিক সেই দুঃস্থ মানুষ গুলোর বাড়িতে হাজির বিজয় কৃষ্ণ বাবু, যাদের সবাই করোনার কারণে কর্মহীন। 


বিজয় কৃষ্ণ বাবু জানান, প্রতিবার মেয়ের জন্ম দিনে চারশো লোক খাওয়াই। কিন্তু এবার মনটা সায় দিল না। কাজ না থাকায় এবার এই দুঃস্থ মানুষগুলোর অবস্থা খুব খারাপ।  সংখ্যাটা বেড়ে গেল, কারণ অনেক বাড়িতে বৌমা বলেছেন, শাশুড়ি কে কাপড় দিতে, আবার শাশুড়ি বলছেন বৌমাকে দিতে। এই পারিবারিক বন্ধন আমার খুব ভালো লেগেছে। তাই সংখ্যা বাড়লেও, মনে খুব আনন্দ পেয়েছি। চতুর্থীর দিন এই বাড়িগুলোতে বাড়ি পিছু ১০ কেজি করে চাল দিয়ে যাব। জানা গেল, বিজয় কৃষ্ণ বাবু আগেও, স্যানিটাইজার, মাস্ক পাড়ায় বিলি করেছেন। এই কাজে তাঁকে সহযোগিতা করেছে চাঁদমারি সর্বজনীন দুর্গাপূজা কমিটি। এই ক্লাবের একজন সম্মানিত সদস্যও তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only