বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

শতায়ু বৃদ্ধের কীর্তি ভাইরাল!



ক্যালিফোর্নিয়া, ৭ অক্টোবর­‌: বৃদ্ধ তো-কী? শরীরে তাকত নেই তো-কী? হাত-পা কাঁপলেও বা-কী? সেই তিনিই এবার দুনিয়া কাঁপালেন। মাঝ আকাশে ঝাঁপ দিয়ে অবিশ্বাস্য সাহসিকতার পরিচয় রাখলেন আমেরিকার অ্যালফ্রেড আল বাস্কি। বয়স ১০০-র গণ্ডি পেরিয়েছে, কিন্তু তাঁর জীবনিশক্তি দেখে তাজ্জব বনে গিয়েছে আবাল-বৃদ্ধ-বনিতা।  ১০৩ বছর বয়সে এসে স্কাইডাইভিং করা কি চাট্টিখানি কথা! ভয়কে জয় করার কৌশল তো তার থেকেই শিখতে হয়। 

অ্যালফ্রেড নামে ওই বৃদ্ধ আকাশের অন্তত ১৪ হাজার ফুট উচ্চতা থেকে স্কাইডাইভিং করেছেন। তখন তিনি হাসছেন, ভারি বাতাসে খিলখিলিয়ে উঠছে তাঁর বুড়িয়ে যাওয়া গাল, মোটা চশমার আড়ালে চোখগুলো ছোট হয়ে গিয়েছে, শুভ্রতুষার চুলগুলোয় যেন ঘূর্ণিঝড়। এই অসাধ্য সাধনে কোনও কষ্ট হয়নি তাঁর, বরং নিজের ইচ্ছাটাই পূরণ করেছেন। 


এরই সঙ্গে অজান্তে তাঁর নাম উঠে গিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। কিন্তু, হঠাৎ এই ইচ্ছা কেন হল? জানা যায়, তিনি তাঁর দুই নাতিকে কথা দিয়েছিলেন যে তারা স্নাতক হয়ে গেলে আননেজ প্লেন থেকে শূন্যে ঝাঁপ দেবেন। দাদুর স্বপ্নপূরণ করেছেন দুই নাতি। এরপর প্রতিজ্ঞাবদ্ধ দাদু নিজে  প্যারাশুট পিঠে আকাশ থেকে ঝাঁপিয়ে কথা রাখলেন নিজের। বলাই বাহুল্য, এই ভিডিয়ো এখন সোশ্যাল সাইটে ভাইরাল। বুড়ো দাদুর প্রশংসায় পঞ্চমুখ নওজওয়ানরা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only