রবিবার, ৪ অক্টোবর, ২০২০

আগামী ৪-৫ দিন দেশের বিভিন্ন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা



নয়াদিল্লি, ৪ অক্টোবরঃ দিল্লির আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪-৫ দিন সমস্ত দেশজুড়ে হতে পারে ভারী বৃষ্টি। ঝাড়খণ্ডে ৪-৬ অক্টোবর, ওড়িশায় ৭ অক্টোবর, ছত্তিশগড়ে ৪-৭ অক্টোবরে বৃষ্টির সম্ভাবনা। ওড়িশায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। দিল্লি এনসিআরের খবর আবহাওয়া সম্পূর্ণ বদলে যাবে।


অক্টোবরের শুরুতেই আবহাওয়া বদলাতে শুরু করেছে। দিনে গরম এবং রাতে হালকা হালকা ঠান্ডা হতে শুরু করেছে।  দিল্লির এনসিআর সূত্র অনুযায়ী, আগামী পাঁচ দিন হতে পারে বৃষ্টি। আন্দামান ও নিকোবরে ভারী বৃিষ্টর সম্ভাবনা। তবে ভারতের উত্তর-পশ্চিমে আবহাওয়া শুষ্ক থাকবে বলেই সূত্রের খবর।


আইএমডি বেদরের মতে, আগামী পাঁচ দিনে উত্তর-পশ্চিমের আবহাওয়ায় আর্দ্রতা বাড়বে। উত্তর তামিলনাড়‍ুতে বর্জ্য বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাছাড়াও পরবর্তী ৪ দিন ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ব্যাপক বৃিষ্টর সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রের খবর, ওড়িশা, ছত্তিশগড়, ঝাড়খণ্ডে বৃষ্টির সঙ্গে সঙ্গে আর্দ্রতার ফলে বাড়তে পারে বায়ুদূষণ। ১০ অক্টোবরের মধ্যে বিহার থেকে বর্ষা বিদায় নেবে বলে জানা গিয়েছে। উত্তরপপ্রদেশের কিছু অংশ থেকে বর্ষা বিদায় নিয়েছে। তিন-চারদিনের মধ্যে বিহার থেকেও বর্ষা বিদায়ের সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দফতরের খবর।

  





একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only