রবিবার, ১১ অক্টোবর, ২০২০

আড্ডা প্রিয়জনের মানবিকতা



দেবশ্রী মজুমদার, রামপুরহাট:  শুধু আড্ডা নয়, দুঃস্থ শিশুদের জন্য ভাবনা নিয়ে এগিয়ে এলো বাপী বুক স্টলে আড্ডা প্রিয়জনেরা। ওই বইয়ের দোকানে তাঁরা বিভিন্ন সময়ে আড্ডা দিয়ে থাকেন।  অতীতে বাঙালির সৃজনশীল আড্ডা দেখা গেছে বার বার। কিন্তু এবার একটু ভিন্ন ধরনের। বাপী বুক স্টলে আড্ডা দেন বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত ১৬ জন বন্ধু বান্ধব। তাঁদের ভাবনা বা মনের ইচ্ছে যাই বলুন না কেন, পুজোর আগেই যেন ইচ্ছে পূরণ দেবী দুর্গা তাদের কাছে দেখা দিল এই কয়েক জনের মাধ্যমে। 


এই সৃজনশীল আড্ডা বাজরাই এই কিশলয় বাচ্চাদের হাতে তুলে দিল নতুন জামা কাপড়। নিজেদের অর্থে পোশাক কিনে প্রায় ষাট জন শিশুদের হাতে সেই পোশাক তুলে দিতে পেরে, তারাও খুব খুশি। -- আসুক মা, আসুক পুজো, আলোয় ভরে ভূলোক/ তাইতো বলি, খোকা খুকুর নতুন পোশাক হোক। ভবিষ্যতেও, এধরনের কাজ আরও করতে চান তাঁরা।


অন্যদিকে,  হেল্পিং হ্যাণ্ডস বা সাহায্যের হাত এগিয়ে এলো কোভিডের মত দুঃসময়ে। তিনশো দুঃস্থ অসহায় মানুষের মধ্যে বস্ত্র বিতরণের মত মহতী উদ্যোগ নিল। কোভিডের সময় চিকিৎসক ও নার্সদের মতো করোনা যোদ্ধাদেরও এদিন আমন্ত্রণ জানানো হয়। এই মহতী কাজে। তাঁদের হাত দিয়ে বস্ত্র বিতরণের মধ্য দিয়ে তাঁদের শ্রদ্ধা জানানো হয় হেল্পিং হ্যাণ্ডসের পক্ষ থেকে। এই সংগঠনের পক্ষ থেকে বলা হয়, যেহেতু রামপুরহাট পুরসভার ৩ নং ওয়ার্ডে শারদীয় দুর্গোৎসব শুরু হতে চলেছে, তাই দুঃস্থ পরিবারের পাশে থেকে তাঁরা সমাজকে এগিয়ে আসার বার্তা দিতে চায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only