রবিবার, ৪ অক্টোবর, ২০২০

চিকিৎসা গাফিলতির কারণে ফের নার্সিংহোমে এক প্রস‍ূতির মৃত্য‍ু



দেবশ্রী মজুমদার, রামপুরহাট:  ফের নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠলো। ঘটনার আকস্মিকতায় মৃতার স্বামী নার্সিং হোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন। যদিও শেষ খবর পাওয়া পর্যন্ত থানায় কোন অভিযোগ জমা পড়েনি। সত্যতা যাচায়ের জন্য নার্সিং হোমের চিকিৎসক অশোক চট্টোপাধ্যায়কে ফোন ও এসএমএস করা হলে তিনি কোনও উত্তর দেননি।


জানা গেছে, কিছু দিন আগে এক প্রসূতির মৃত্যুর অভিযোগে এক নার্সিংহোম ভাঙচুর করা হয়েছিল। তারপর ওই ঘটনার জেরে ভাঙচুরকারীদের মধ্যে কয়েকজন গ্রেফতার হয়। এদিন অবশ্য সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটেনি। অক্সিজেন না দেওয়ায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ রোগীর পরিবারের। ঘটনাটি বীরভূমের রামপুরহাটে। মৃতার নাম সখী মাল। তার বাড়ি বীরভূমের মাড়গ্রাম থানার মথুরাপুর গ্রামে। 


স‍ূত্রের খবর, সাতদিন আগে অর্থাৎ ২৭ সেপ্টেম্বর সখী মাল নামে ওই প্রসূতিকে রামপুরহাটের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়।  সেখানে অস্ত্রপচার করে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। নার্সিংহোমে চিকিৎসাধীন থাকার সময় অর্থাৎ ছুটি দেওয়ার তিন দিন আগে গলায় ব্যাথা ও বুকে ব্যাথার কারণে শারীরিক অসুস্থতার কথা চিকিৎসককে জানালেও ওষুধ পত্র লিখে দিয়ে রোগীকে ছুটি দিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।


গতকাল অর্থাৎ শনিবার রাতে রোগীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে ফের সেই নার্সিংহোমে নিয়ে আসা হয়। অভিযোগ, রোগীকে নার্সিংহোমে ভর্তি নিতে অস্বীকার করে নার্সিংহোম কর্তৃপক্ষ। এর পর তাকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে আজ সকালে তার মৃত্যু হয়। এই ঘটনার পর নার্সিংহোমের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন রোগীর পরিজনেরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only