বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

রেলে হকার উচ্ছেদের প্রতিবাদ ও লোকাল ট্রেন চালানোর দাবিতে ডেপুটেশন



পুবের কলম প্রতিবেদক: সাধারণ মানুষের হয়রানি বন্ধ করতে অবিলম্বে চালু করতে হবে সমস্ত লোকাল ট্রেন। স্টেশন চত্ত্বর বা ট্রেন থেকে হকার উচ্ছেদ করা যাবে না। এমনই দাবিতে শিয়ালদা ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের কাছে ডেপুটেশন দিল মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন পর প্রটেকশন অফ ডেমোক্র্যাটিক রাইটস্ বা এপিডিআর। বুধবার দুপুরে সংগঠনের পূর্ব কলকাতা শাখার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়। সংগঠনের তরফে অমিতাভ সাহা, রঞ্জিত শূর, হকার সংগ্রাম  সমিতির মুরাদ হোসেন ও আরএসএফের অয়ন ডিআরএম-এর কাছে স্মারকলিপি প্রদান করেন। 


আন্দোলনকারীদের তরফে দাবি জানানো হয়েছে যে, কলকাতা সন্নিহিত বিভিন্ন জেলার মফস্সল ও গ্রামাঞ্চল থেকে লক্ষ লক্ষ মানুষকে রোজ কলকাতা আসতে হয়।  জীবন-জীবিকার টানে তাঁরা অনেক কষ্ট করে যাতায়াত করছেন। এক প্রকার বাধ্য হয়ে ভীড় বাসে ঠেলাঠেলি করে কাজের জন্য আসছেন। এদের মধ্যে কেউ কেউ কারও বাড়ির কাজের লোক তো কেউ আয়া, ফল, মাছ বা সবজি বিক্রেতা।


বিগত কয়েকমাস ধরে গণপরিবহনের মাধ্যম হল লোকাল ট্রেন। ফলে হকার, ছোটো ব্যবসায়ী, অফিসযাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ চরম সমস্যায় রয়েছেন। এ দিন রেলকে দেওয়া স্মারকলিপিতে দাবি জানানো হয়, অবিলম্বে সমস্ত লোকাল ট্রেন চালু করতে হবে। যাতে বেশি করে ট্রেন চালানো হয় তার বন্দোবস্তর করতে হবে। কোনওভাবেই ট্রেনে হকার প্রবেশে নিষেধাজ্ঞা চলবে না। স্টেশন থেকে হকার উচ্ছেদ চলবে না। স্টাফ ট্রেনে বাধ্য হয়ে যাঁরা উঠতে যাচ্ছেন তাঁদের নিগ্রহ করা যাবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only