বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

আইনশৃঙ্খলা নিয়ে ফের আক্রমণ ধনকরের, পালটা জবাব পার্থর



প‍ুবের কলম প্রতিবেদক‌: রাজ্যপালের মাথা খারাপ হয়ে গিয়েছে। ওনাকে মাথার ডাক্তার দেখানো উচি‍ৎ। বুধবার এইভাষায় ফের রাজ্যপালকে আক্রমণ করলেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন বেলেঘাটার ক্লাবে বিস্ফোরণকে কেন্দ্র করে  রাজ্যকে বিঁধছেন রাজ্যপাল জগদীপ ধনকর। বুধবার এক ট্যুইট বার্তায় আইনশৃঙ্খলা নিয়ে কড়া সমালোচনা করেছেন তিনি।এরই পালটা হিসাবে রাজ্যপালকে একহাত নিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।তিনি রাজ্যপালকে মাথার ডাক্তার দেখানোর পরমর্শও দিয়েছেন।


বিগত সময়ে রাজভবন ও তৃণমূল কংগ্রেসের সংঘাত নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনই নিয়ম করে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ জগদীপ ধনকর। এ দিন ট্যুইটে রাজ্যপাল লিখেছেন, আমি মুখ্যমন্ত্রীকে রাজ্যে বোম তৈরি ও ক্রমর্ধমান হিংসা নিয়ে সতর্ক করেছিলাম। কিন্তু বিস্মিত হওয়ার তখনও বাকি ছিল। তার পরই মণীশ শুক্লর খুন ও কলকাতায় বিস্ফোরণে ক্লাবের ছাদ উড়ে যাওয়ার ঘটনা ঘটল। আমি গত ১১ অক্টোবর মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার পর এ ব্যাপারে তাঁকে পদক্ষেপ করার জন্য আবেদন জানিয়েছি। 


তিনি আরও লেখেন ‘সরকারের কাজ নাগরিকদের অধিকার সুরক্ষিত করা। সম্প্রতি মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় তার উলটোটাই ঘটছে। যার ফলে সরকারই অধিকারের মুখ্য হননকারী ও নির্যাতনকারীতে পরিণত হয়েছে।’ এর পর রাজ্যে মানবাধিকার হননের ঘটনা বেড়েছে বলেও দাবি করেছেন রাজ্যপাল। 


পালটা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘ওনার মাথা খারাপ হয়ে গিয়েছে। ওনাকে মাথার ডাক্তার দেখানো উচি‍ৎ। গত কয়েকদিন দেখা যাচ্ছে উনি নানান সময় নানা মন্তব্য করছেন। উনি রাজ্যপাল হিসাবে ওই আসনে বসবেন নাকি বিজেপি অফিসে গিয়ে তা ওনাকেই ঠিক করতে হবে।’


রাজ্যের দায়িত্বে আসার পর থেকেই রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল। বারবার রাজ্য সরকারকে তার কর্তব্য স্মরণ করিয়েছেন তিনি। কিন্তু তা মোটেও ভালভাবে নিচ্ছেনা শাসকদল।  বরং তৃণমূলের তরফ থেকে রাজ্যপালের বক্তব্যের সমালোচনা করে বারবারই তাঁকে 'পার্টি ক্যাডারের মতো আচরণ' বলে কটাক্ষ করেছেন। এদিনও তৃণমূল মহাসচিবের গলায় সেই সুর শোনা গেল। তাঁর মতে, রাজ্যপালের সমালোচনা বিজেপির শেখানো বুলি ছাড়া কিছু নয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only