বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

ইউপির সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা করবেন না: অনুব্রত



দেবশ্রী মজুমদার, নলহাটি: উত্তর প্রদেশে এতবড় একটা ঘটনা ঘটে গেল। একটা দলিত মেয়েকে ধর্ষণ করল। তারপর মেয়েটিকে নৃশংস ভাবে খুন করলো। মেয়েটার লাশটাকে তার পরিবারের হাতে দিল না।  তাকে জোর করে পুলিশে পুড়িয়ে দিল। ওখানে শাসন ব্যবস্থা আছে? ওখানে তো বিজেপি সরকার। যোগী আদিত্য নাথ মুখ্যমন্ত্রী। এভাবেই নলহাটি ২ ব্লকের নব হিমায়েতপুরে তৃণমূলের বুথ ভিত্তিক সম্মেলনে বিজেপির নবান্ন অভিযানকে কটাক্ষ করলেন অনুব্রত। এদিন নলহাটি ২ ব্লকের ভদ্রপুর ১, নোয়াপাড়া ও শীতলগ্রামসহ মোট তিনটি অঞ্চলের বুথ ভিত্তিক কর্মী সম্মেলন ছিল। সেখানে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ছাড়াও উপস্থিত ছিলেন বোলপুর সাংসদ অসিত মাল, ব্লক সভাপতি বিভাস চন্দ্র অধিকারী এবং জেলা সাধারণ সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য প্রমুখ। 


এদিনের সম্মেলনে নবান্ন অভিযানকে কটাক্ষ করতে গিয়ে বিজেপিকে ভেড়ার দল বলেন অনুব্রত। বিজেপির পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলার অবনতির দাবিকে উড়িয়ে দিয়ে , উত্তর প্রদেশের হাথরাসের মনীষার ধর্ষণ ও খুনের ঘটনার প্রসঙ্গ তুলে অনুব্রত বলেন,  মা বাবা তার মেয়েকে দেখবে না?  মা বাবা মুখে আগুন দেবে না।পুলিশ দেবে মুখে আগুন? আবার জেলা শাসক হুমকি দিচ্ছে- দেখে নেব।  আইন ব্যবস্থা আছে? পশ্চিমবঙ্গের সঙ্গে তুলনা করলে হবে? কটা ছাগলের দল, ভেড়ার দল গেছে নবান্ন অভিযানে। চোখ বুজে থাকবে। ভেড়া যেমন রাস্তায় গাড়ি পেরোলে চোখ বুজে দেয়, ভাবে আমি কিছু দেখতে পাচ্ছি না, আমার কিছু হবে না।  ওখানে গিয়েও একই ব্যাপার হবে। 


এদিনের সম্মেলনে তৃণমূল কংগ্রেসের পক্ষে কম ভোট পড়া প্রসঙ্গে এক বুথ সভাপতিকে প্রশ্ন করলে, তিনি বলেন, পঞ্চায়েতে একশো দিনের কাজ পায় না তফশিলি অধ্যুষিত এলাকার মানুষ। তাই বিগত লোক সভা নির্বাচনে মানুষ মুখ ফিরিয়ে নেয়। সেই প্রেক্ষিতে ব্লক সভাপতি বিভাস চন্দ্র অধিকারী জানান, দুর্নীতি রুখতে শুধু মাত্র নতুন পুকুর কাটার অনুমতি দেওয়া হয়েছিল। এবার পুরাতন পুকুর কাটার অনুমতি এসেছে। তাই ওই সমস্যা মিটে যাবে। অন্যদিকে,  এদিন রামপুরহাটে বিজেপি সহ বিভিন্ন দলের একশো পরিবার দলীয় কার্যালয়ে আশিস বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা গ্রহণ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হন, বলে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only