মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

চিনের ‘সাহায্য’ নেওযার কথা বলেননি ফারুক, দাবি এনসি-র



শ্রীনগর, ১৩ অক্টোবরঃ এক টিভি চ্যানেল সাক্ষাৎকারে কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স (এনসি) সুপ্রিমো ফারুক আবদুল্লাহ বলেছিলেন, লাদাখে চিনের বর্তমান আগ্রাসনের বড় কারণ হচ্ছে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ। কারণ, কেন্দ্রের এই সিদ্ধান্ত (৩৭০ রদ) ভালোভাবে নেয়নি চিন। ফারুক আরও বলেছিলেন, একমাত্র চিনের ‘সাহায্যে’ই উপত্যকায় ফের ৩৭০ ধারার পুনরুদ্ধার সম্ভব। ফারুকের এই মন্তব্য নিয়ে শুরু হয় বিতর্ক। সরব হয় বিজেপি। 


তাদের বক্তব্য, শত্র‍ু দেশের সাহায্য চাওয়া তো দেশদ্রোহিতার শামিল। এই পরিস্থিতিতে মঙ্গলবার এনসি-র তরফে তড়িঘড়ি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হল চিনের ‘সাহায্য’ চাওয়ার কথা মোটেই বলেননি ফারুক। মিডিয়া রিপোর্ট খারিজ করে দিয়ে এনসি-র দাবি, ফারুক আবদুল্লাহর মন্তব্য বিকৃত করা হয়েছে। তিনি কখনও চিনের সম্প্রসারণ ও আগ্রাসন নীতিকে সমর্থন করেননি। তিনি আসলে ৩৭০ বিলোপ নিয়ে কাশ্মীরের জনতার ক্ষোভের কথা বলতে চেয়েছেন। 


তিনি বলেছেন, জম্মু-কাশ্মীরের কেউ এই পরিবর্তনকে মেনে নিতে রাজি নয়। এনসি-র দলীয় মুখপাত্রের কথায়, ‘আমাদের নেতা (ফারুক) কখনও বলেননি চিনের সাহায্য নিয়ে ৩৭০ পনরুদ্ধার করা হবে যেমনটা বিজেপি সাংবাদিক সম্মেলন করে দাবি করেছে। একইসঙ্গে বিজেপি ফারুক আবদুল্লাহর আগের কিছু বিবৃতিও ভুলভাবে উপস্থাপনা করছে।’    


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only