বুধবার, ৭ অক্টোবর, ২০২০

আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যকে ফের আক্রমণ রাজ্যপালের



পুবের কলম প্রতিবেদকঃ রাজ্যপাল হওয়ার পর থেকে তিনি কতগুলো দিন রাজ্য সরকারের সঙ্গে বিরোধীতা না করে কাটিয়েছেন তা হয়ত হাতেগুণে অনেকেই বলে দিতে পারবেন। ওয়াকিবহাল মহল মনে করে রাজ্যপাল জগদীপ ধনকর রাজ্যের বিরোধীতা না করে থাকতেই পারেন না। সোমবারের পর মঙ্গলবারও জারি থাকলো রাজ্যপালের ট‍ুইটার অভিযোগ। 


ট‍ুইটবার্তায় এদিন রাজ্যপাল জানিয়েছেন, শুধু আগস্ট মাসেই রাজ্যে ধর্ষণের ঘটনা ঘটেছে ২২৩টি আর অপহরণের ঘটনা ঘটেছে ৬৩৯টি। সরকারি এই রিপোর্ট নিয়ে রাজ্যকে দুষলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপালের কথায়, সর্বত্র আগুন ছড়িয়ে পড়ার আগে এখনই জল দিয়ে আগুন নেভানোর ও আইনশৃঙ্খলা পরিস্থিতির হাল ফেরানোর সময়। এরপরই রাজ্যপালের এই ট‍ুইটের জবাবে রাজ্যের স্বরাষ্ট্র দফতর পাল্টা ট‍ুইট করে জানায় যে, ধর্ষণ ও অপহরণ নিয়ে রাজ্যপালের তথ্য অফিসিয়াল পরিসংখ্যান বা রিপোর্টের ভিত্তিতে দেওয়া হয়নি। তা সঠিক নয়। বিভ্রান্তিকর। ভিত্তিহীন তথ্য দেওয়া হয়েছে। 


এরপরও থেমে থাকেননি রাজ্যপাল। রাজ্যপাল ফের ট‍ুইট করে জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন বিভ্রান্তিকর তথ্যে অবাক হচ্ছি। ক্ষমা চেয়ে সংশোধন করুন। ২২৩টি ধর্ষণ ও ৬৩৯ টি অপহরণের  ঘটনার রিপোর্ট পাঠানো হয়েছিল প্রশাসনের বিভিন্ন বিভাগ থেকে। সাংবিধানিক অফিসকে অপমানিত করার চেষ্টা করা হচ্ছে। জনস্বার্থে এই কাজ রেওয়াত করা হবে না। পদক্ষেপ করা হবে। তাঁর দেওয়া তথ্য প্রত্যাহার করার জন্য মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবকে বার্তাও দেন রাজ্যপাল। তাঁর কটাক্ষ, আইনশৃঙ্খলা রক্ষায় ব্যার্থ হওয়ার পর এই ধরনের অসত্য তথ্য পেশ করেন রাজ্য পুলিশের ডিজি। 


উল্লেখ্য, এর আগে সোমবার সন্ধেয় আরও একটি টুইটে রাজ্য সরকার ও পুলিশকে চরম আক্রমণ করেছিলেন রাজ্যপাল। মণীষ শুক্লার হত্যাকাণ্ড ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। সরাসরি রাজ্য পুলিশ ও সরকারকে এই ভাষাতেই আক্রমণ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only