বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

বিজেপির বিশৃঙ্খলা সফলভাবে সামলানোয় পুলিশের প্রশংসা নবান্নের



বিজেপির 'উশৃঙ্খল' নবান্ন অভিযান সামলানোর জন্য পুলিশকে ধন্যবাদ দিল নবান্ন। নবান্ন অভিযানের দিন আগেই জীবানুমুক্তকারণের জন্য নবান্ন বন্ধ রাখার কথা ঘোষণা করেছিল নবান্ন। ফলে বৃহস্পতিবার নবান্নের সব দফতর বন্ধই ছিল। তাই দু'দিনের জেলাসফর সেরে শহরে এসেই বিজেপির গুণ্ডামির নমুনা দেখতে ভবানী ভবনে ছুটে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে ডিজি, স্বরাষ্ট্রসচিব-সহ উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেখেন এদিনের ঘটনার ভিডিয়ো ফুটেজ।এরপর পুলিশকে যথাযথ নির্দেশ দেন। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে বেঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। 


সেখানে তিনি বলেন,সুপ্রিম কোর্টের রায় ও মহামারী আইন উল্লেখ করেই রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়, পুলিশ যথেষ্টই সংযম দেখিয়েছি। নিজের সীমার মধ্যে থেকেই এদিনের মিছিল সামলেছে কলকাতা ও হাওড়া পুলিশ। তিনি একইসঙ্গে জানান, এই মিছিল থেকে কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সামান্য যে কিছু ঘটনা ঘটেছে, তা শক্ত হাতেই সামলানো হয়েছে। পাশাপাশি, তিনি জানান, পুলিশের ওপর হামলা চালানোর ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তবে কোনও পুলিশকর্মীর আঘাতই খুব একটা গুরুতর নয় বলেই দাবি তাঁর। তিনি জানিয়েছেন, এদিন এখনও পর্যন্ত কলকাতা পুলিশ ৮৯ জনকে ও হাওড়া পুলিশ ২৪ জনকে আটক করেছে। এঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারপর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।


মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, 'এই মিছিল করা হবে বলে গতকালই চিঠি দেওয়া হয়েছে একটি রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে। তারপর রাজ্য সরকার চিঠি দিয়ে তার কথা জানিয়েছে। সেখানে গতকাল করা সুপ্রিম কোর্টের একটি রায় ও করোনার জন্য লাগু হওয়া কেন্দ্রীয় সরকারের নিয়মের উল্লেখ করেই জানানো হয়েছিল, এত লোক নিয়ে মিছিল করার অনুমতি সম্ভব নয়।' কিন্তু তা সত্ত্বেও ওই রাজনৈতিক সংগঠন জোর করে মিছিল করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only