শনিবার, ১০ অক্টোবর, ২০২০

পাকিস্তানকে যুদ্ধবিমানের তথ্য পাচারে গ্রেফতার হ্যালের দীপক



পুবের কলম, নয়াদিল্লিঃ পাকিস্তানের ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্সকে (আইএসআই) যুদ্ধ বিমান সংক্রান্ত গোপন তথ্য সরবরাহ করার অভিযোগে হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেডের (এইচএএল) এক কর্মীকে গ্রেফতার করল মহারাষ্ট্র সন্ত্রাস-প্রতিরোধী দল (এটিএস)। ডিসিপি বিনয় রাঠোর জানিয়েছেন, এটিএসের নাসিক ইউনিট বিশ্বস্ত তথ্য পেয়েছে ওই ব্যক্তি সম্পর্কে যিনি আইএসআইয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেূে চলছিলেন। ধৃত ওই ব্যক্তির নাম দীপক শিরসাথ। 


তিনি হোয়াটসঅ্যাপ ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তথ্য পাচার করছিলেন পাকিস্তানি গুপ্তচর বাহিনীকে। নাসিকের কাছে ওজার ইউনিটে যেূানে হ্যালের বিমান তৈরি হয় সেই গোপন এলাকার ছবিও তিনি পাঠিয়েছেন ইসলামাবাদকে। অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার হিসাবে কর্মরত এই ৪১ বছর বয়সি ব্যক্তির বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেট আইন লাগু করা হয়েছে। 


তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩টি মোবাইল, ৫টি সিম কার্ড ও ২টি মেমরি কার্ড। মুম্বই থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরের এই বিমান প্রস্তুতকারক ইউনিটে তৈরি হয়েছে মিগের নানা বিমান। যুদ্ধ বিমান মেরামতির কাজও হয় এখানে। পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির দায়ে এতদিন ধরপাকড় করা হয়েছে মুসলিমদেরই। ‘দেশদ্রোহ’-এর একচেটিয়া ‘অধিকার’ ও মৌরসিপাট্টাও বোধহয় এবার তাদের  ‘হাতছাড়া’ হতে বসেছে!

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only