শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

একটানা বৃষ্টিতে ভয়াল অবস্থা হায়দরাবাদের



হায়দরাবাদ, ১৬ অক্টোবরঃ চারদিনের প্রবল বর্ষণে বানভাসি তেলেঙ্গানা, অন্ধ্রপ্রবেশ। গভীর নিম্নচাপের জেরে তুমুল বৃষ্টি। আর দিন চারেকের সেই প্রবল বৃষ্টিপাতের জেরে বিপর্যস্ত হায়দরাবাদসহ গােটা তেলেঙ্গানার জনজীবন। পরিস্থিতি ক্রমশই হাতের বাইরে চলে যাচ্ছে কেসিআর সরকারের। গত দু’দিনে সােশ্যাল মিডিয়ায় উঠে আসা সেখানকার রাস্তাঘাটের পরিস্থিতির ছবি-ভিডিয়োই তার প্রমাণ। ওই ভিডিয়োগুলিতে দেখা যাচ্ছে, শহরের বিভিন্ন প্রান্তে কীভাবে খেলনার মতো ভেসে যাচ্ছে গাড়ি।


জলের তোড়ে এক ব্যক্তির ভেসে যাওয়ার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল নেট দুনিয়ায়। ওই ব্যক্তির ভেসে যাওয়ার দৃশ্যটি ফলকনুমার কাছে বরকসের। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তায় জমা জলে ভেসে যাচ্ছেন এক ব্যক্তি। যেতে যেতে তিনি একটি পোল আকড়ে ধরার চেষ্টা করলেন। কিন্তু প্রবল জলের তোড়ে আবার ভেসে গেলেন। সে সময় রাস্তার পাশে কয়েকজন ব্যক্তি তাঁকে বাঁচানোর জন্য চিৎকার করছেন। কিন্তু জলের স্রোতে নামতে সাহস পাচ্ছেন না। যদিও ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে কি না, সে ব্যাপারে কিছু জানা যায়নি। সোশ্যাল মিডিয়ায় ঘুরছে রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ির খেলনার মতো ভেসে যাওয়ার ভিডিও।


তুমুল বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ। মঙ্গলবার রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। জলের তোড়ে ভেঙে গিয়েছে একটি আবাসনের দেওয়াল। সেই ধ্বংসস্ত‍ুপে চাপা পড়ে মৃত্য‍ু হয়েছে ৯ জনের। তাদের মধ্যে রয়েছে এক ২ মাসের শিশুও। গুরুতর আহত হয়েছেন ৪ জন। গতকাল এমন মর্মান্তিক ঘটনার পর এলাকা পরিদর্শনে গিয়েছিলেন হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি। টু্ইট করে তিনিই জানান যে মহামেডিয়া হিলসের কাছে বান্দলাগুডাতে ভেঙে পড়েছে একটি কম্পাউন্ডের দেওয়াল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only