সোমবার, ১২ অক্টোবর, ২০২০

রোগী মৃত্যুর ঘটনায় হাসপাতালে ভাঙচুর, ধৃত দুই



জিশান আলি মিঞা, ডোমকল­‌: রোগী মৃত্যুর ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে। সোমবার সকালের ঘটনা। চিকিৎসার গাফিলতির অভিযোগ এনে হাসপাতালে ভাঙচুর চালান মৃতার পরিবারের লোকেরা। 


জানা গিয়েছে, মৃত ওই মহিলার নাম রেজিনা বিবি। তার বাড়ি ডোমকলের জোড়গাছা গ্রামে। সোমবার ভোরে সন্তানসম্ভবা ওই মহিলাকে ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসেন পরিবারের লোকেরা। অবস্থার অবনতি হলে তাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক। 


বহরমপুর নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় ওই মহিলার। এরপর পরিবারের লোকজন মৃতদেহ হাসপাতালে ফিরিয়ে নিয়ে এসে সেখানে ব্যাপক ভাঙচুর চালান। ভাঙচুর করা হয় হাসপাতালের দরজা, জানালা, আসবাবপত্র। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ডোমকল থানার পুলিশ। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়। হাসপাতালে ভাঙচুরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রথমে পাঁচজনকে আটক করেছে পুলিশ। পরে দু’জনকে গ্রেফতার করা হয়। সকলেই মৃত ওই মহিলার আত্মীয় বলে জানা গিয়েছে। 


মৃতার পরিবারের লোকেদের অভিযোগ, এদিন ভোরে রোগীকে হাসপাতালে নিয়ে আসা হলেও তার চিকিৎসা শুরু হয় অনেক দেরিতে। যার ফলেই বহরমপুর নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়েছে। ঘটনার পর ব্যাপক উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। হাসপাতালে পুলিশ মোতায়েন রয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only