বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

অলিম্পিক পিছিয়ে যাওয়ার খবর শুনে অবাক হয়ে গিয়েছিলাম : মেরি কম



প‍ুবের কলম প্রতিবেদক : ২০২০ সালের টোকিও অলিম্পিক এক বছরের জন্যে পিছিয়ে যাচ্ছে, এই খবরটি প্রথম বার শুনে খুব অবাক হয়ে গিয়েছিলেন ভারতের কিংবদন্তি বক্সার মেরি কম। সম্প্রতি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে 'লাইভ' কথোপকথনের সময়ে তিনি এই কথা জানান। প্রসঙ্গত, করোনা মহামারীর প্রকোপে ২০২০ সালের টোকিও অলিম্পিক, এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সূচি অনুযায়ী , টোকিওতে আগামী বছর ২৩ জুলাই থেকে অলিম্পিক আয়োজিত হবে। চলবে ৮ আগস্ট পর্যন্ত।


মেরি বলছেন, "টোকিও অলিম্পিক এক বছর পিছিয়ে যাচ্ছে, শোনার পর খুব অবাক হয়ে গিয়েছিলাম। এই খবরটা আমাদের সবার কাছেই ছিল একটা 'আঘাত'-এর মত। আমি গত ২০ বছর ধরে ফাইট করছি। তাই অলিম্পিক পিছিয়ে যাওয়ায়,আমার দৈনন্দিন জীবনের রুটিনে কোনও প্রভাব পড়েনি।"


করোনা মহামারীর প্রকোপের সময় নিজেকে কিভাবে তৈরি রাখছেন, তা নিয়ে বলতে গিয়ে দেশের এই মহাতারকা বক্সার বলেন, "বাড়িতেই ট্রেনিং ও বক্সিংয়ের আনুষঙ্গিক ব্যাপারগুলো অনুশীলন করেছি। বক্সিংযে রিংয়ে নেমে লড়াই করাটা খুব দরকারী। সেটা অবশ্য খুব মিস করছি। এতে প্রতিযোগিতামূলক লড়াইয়ে নামতে সুবিধা হয়। বর্তমান অবস্থায় বাড়িতে রানিং, স্কিপিং ইত্যাদির পাশাপশি, নিজের শক্তি বাড়ানোর চেষ্টা করছি। যাতে ভবিষ্যতে  পুরোপুরি তৈরি হয়েই নামতে পারি।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only