রবিবার, ৪ অক্টোবর, ২০২০

ভারতে করোনাভাইরাসে গত ২৯ দিনে, ৩০ লাখেরও বেশি মানুষ আক্রান্ত

    


পুবের কলম ওয়েব ডেস্ক : দেশে গত ২৯ দিনে প্রাণঘাতী করোনাভাইরাসে ৩০ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে। দেশে যদি গত ৩০ জানুয়ারী  প্রথম করোনা রোগীর সন্ধানের পরে মূল্যায়ন করা হয় তাহলে দেখা যাবে ২১৮ দিনের মধ্যে আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ হয়েছে। এবং গত ২৯ দিনে রোগীর সংখ্যা ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আজ (রোববার) সকাল ৮ টা পর্যন্ত  ৭৫ হাজার ৮২৯ টি নয়া সংক্রমণের ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ছাড়িয়েছে।


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, দেশে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৪৯ হাজার ৩৭৩ জনে পৌঁছেছে। এবং মোট ১ লাখ ১ হাজার ৭৮২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মোট ৫৫ লাখ ৯ হাজার ৯৬৬ জন সংক্রমণ মুক্ত বা সুস্থ হওয়ায় বর্তমানে ৯ লাখ ৩৭ হাজার ৬২৫ জন করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।


দেশে প্রত্যেক ৬/৭ দিনে পাঁচ লাখ করোনা রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে। যদিও প্রথমদিকে আক্রান্তের সংখ্যা ১ থেকে ৫ লাখে পৌঁছতে ৩৯ দিন সময় লাগছিল। আক্রান্তের সংখ্যা ৩০ থেকে ৩৫ লাখে পৌঁছানোর পরে প্রত্যেক সপ্তাহে অথবা তারও কম সময়ে ৫ লাখ করোনা রোগীর সন্ধান  পাওয়া গেছে। গত কয়েকদিনে নতুন রোগীর সংখ্যার গ্রাফ কিছুটা নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ৭৫ হাজার ৮২৯ টি নয়া সংক্রমণ এবং একইসময়ে ৯৪০ জন করোনা রোগী প্রাণ হারিয়েছে। গত একমাসের মধ্যে এই প্রথম ২৪ ঘণ্টায় ১ হাজারের কম মৃত্যু হল। তবে বিশেষজ্ঞরা বলছেন যে এক মাসে ৩০ হাজার মানুষের মৃত্যুতে মহামারীর তীব্রতা স্পষ্ট।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only