বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

দলিত বৃদ্ধকে জোর করে প্রস্রাব পান করানোর অভিযোগ উত্তরপ্রদেশে



ললিতপুর, ১৪ অক্টোবর­‌: উত্তরপ্রদেশে ফের দলিত নিগ্রহ। বছর ৬৫-র এক বৃদ্ধকে শারীরিক নির্যাতন। শুধু তাই নয়। বাধ্য করা হয় মূত্রপান করতেও। এমনই অভিযোগ উত্তরপ্রদেশের ললিতপুরের রোডা গ্রামে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ। ঘটনার জেরে উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়। কী থেকে ঘটনার উৎপত্তি? সংবাদমাধ্যম সূত্রে খবর, কয়েকদিন আগে নির্যাতনের শিকার হয়েছিল অমর নামে ওই বৃদ্ধের ছেলে। তার ওপর কুড়‍ুল দিয়ে হামলা করা হয়। অভিযোগ, এলাকার সোনু যাদব নামে এক যুবক ওই হামলা চালায়। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন দলিত পরিবারটি। তারপর থেকেই অভিযোগ তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করা হতে থাকে। 


এরপর গত মঙ্গলবার অত্যাচার চরম র‍ূপ ধারণ করে। অভিযোগ এরপরই অমর নামে ওই বৃদ্ধকে জোর করে মূত্র পান করানো হয়। সংবাদসংস্থা এএনআইকে অমর আরও জানান, জোর করে মূত্র খাওয়ানোর চেষ্টাই অমর বাধা দিলে শুরু হয় লাঠি দিয়ে বেধড়ক মারধর। এরপরই তাঁর মুখে জোর করে মূত্র ঢেলে দেওয়া হয়। এ সম্পর্কে অমর বলেন, ‘কিছুদিন আগে সোনু যাদব আমার ছেলের ওপর কুড়‍ুল দিয়ে হামলা চালায়। পুলিশে অভিযোগ দায়ের করার পর থেকেই আমাদেরকে সমঝোতা করার জন্য চাপ সৃষ্টি করা হতে থাকে।’


ললিতপুরের এসপি মির্জা মনজার বেগ জানান, একটি এফআইআর দায়ের করা হয়েছে। মূল অভিযুক্তকে গ্রেফতার করা গেলেও অন্যান্য অভিযুক্তরা পলাতক। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। এই ধরনের ঘটনা কোনও মতেই মেনে নেওয়া হবে না বলেও জানিয়েছেন এসপি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only