শনিবার, ৩ অক্টোবর, ২০২০

পথ দ‍ুর্ঘটনাকে কেন্দ্র করে রাস্তায় টায়ারে জ্বালিয়ে প‍থ অবরোধ



কৌশিক সাল‍ুই, বীরভ‍ূম‌: পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার হল এলাকা। ঘটনাটি ঘটেছে বীরভূমের সিউড়ি থানার খটঙ্গা এলাকায়। গ্রামবাসীদের অভিযোগ পথ দুর্ঘটনায় গুরুতর জখম যুবকের চিকিৎসার জন্য এলাকাবাসীদের কাছ থেকে চাঁদা আদায় করা হচ্ছিল, সেই সময় পুলিশ নির্বিচারে মারধর করে গ্রামের যুবকদের উপর। ওই ঘটনার প্রতিবাদে শনিবার সকালে সিউড়ি রানিশ্বর রাজ্য সড়ক অবরোধ করে রাস্তার উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ। যদিও পুলিশের পাল্টা দাবি পণ্যবাহী গাড়ি আটকে বিভিন্ন জায়গায় চাঁদা তোলা হচ্ছে সেটা বন্ধ করতে পুলিশের নজরদারি। কোথাও মারধরের ঘটনা ঘটেনি। তবে বর্তমানে সমস্যার সমাধান হয়ে গিয়েছে।


গত শুক্রবার রাত্রে খটঙ্গা গ্রামের ১৯ বছর বয়সী যুবক সন্ন্যাসী ধীবর মোটর বাইক নিয়ে বাড়ি ফেরার পথে পণ্যবাহী লরির ধাক্কাতে গুরুতর জখম হন। প্রথমে তাকে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করেন গ্রামবাসীরা। সেখান থেকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকরা। 


অবস্থার অবনতি হলে কলকাতার পিজিতে চিকিৎসার জন্য পাঠান চিকিৎসকরা। গ্রামবাসীদের দাবি দুস্থ পরিবারের ওই যুবকের চিকিৎসার জন্য গ্রামবাসীরা একত্রিত হয়ে নিজেদের মধ্যে তহবিল সংগ্রহ করছিল। সিউড়ি থানার পুলিশ এসে তাদের ওপর নির্বিচারে লাঠিচার্জ করে। ঘটনার প্রতিবাদে শনিবার সকাল থেকে প্রায় ৩ ঘন্টা সিউড়ি থেকে রানিশ্বর যাওয়ার রাস্তার খটঙ্গাতে পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only