মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০

নির্ভয়ার ধর্ষকদের আইনজীবীই লড়বেন হাথরসের অভিযুক্তদের জন্য



হাথরস, ৬ অক্টোবর: নির্ভয়া গণধর্ষণকাণ্ডে যে আইনজীবী ধর্ষকদের পক্ষে সওয়াল করেছিলেন, ফের তিনি লাইমলাইটে। আইনজীবী এপি সিং এবার হাথরসের অভিযুক্তদের পক্ষেও মামলা লড়বেন। এমনই দাবি করা হয়েছে ইংরেজি একটি সংবাদমাধ্যমে। 


সূত্রের খবর, উচ্চবর্ণের সংস্থা 'অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা'র প্রতিনিধিরা এপি সিংয়ের কাছে গিয়ে হাথরস মামলায় অভিযুক্তদের পক্ষে মামলা লড়ার জন্য অনুরোধ করেন। এপি সিংকে দিয়ে এই মামলা লড়ানোর পরিকল্পনা মূলত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজা মানবেন্দ্র সিংয়ের। তিনি অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার জাতীয় সভাপতি। জানা গিয়েছে, নির্ভয়া মামলার অভিযুক্তদের পক্ষের এই আইনজীবী এই প্রস্তাবে সম্মতি জানিয়েছেন। ফলে, তিনিই হাথরসের অভিযুক্তদের পক্ষে মামলা লড়বেন, এটা মোটামুটি নিশ্চিত।


সূত্রের খবর, উচ্চবর্ণের সংস্থা 'অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা'র প্রতিনিধিরা এপি সিংয়ের কাছে গিয়ে হাথরস মামলায় অভিযুক্তদের পক্ষে মামলা লড়ার জন্য দরবার করেন। এপি সিংকে দিয়ে এই মামলা লড়ানোর পরিকল্পনা মূলত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজা মানবেন্দ্র সিংয়ের। তিনি অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার জাতীয় সভাপতি। জানা গিয়েছে, নির্ভয়া মামলার অভিযুক্তদের পক্ষের এই আইনজীবী এই প্রস্তাবে সম্মতি জানিয়েছেন। ফলে, তিনিই হাথরসের অভিযুক্তদের পক্ষে মামলা লড়বেন, এটা মোটামুটি নিশ্চিত।


উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হাথরসের ঘটনার নেপথ্যে ষড়যন্ত্র রয়েছে বলে সোমবারই বিবৃতি দেন। মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, এই ঘটনাকে রাজনৈতিক রং দেওয়া হচ্ছে। সেই সন্দেহ থেকেই আইপিসির একাধিক ধারায় ইতিমধ্যেই পুলিশ লখনউয়ে একটি মামলা দায়ের করেছে।


উল্লেখ্য, দিল্লির নির্ভয়ার মতোই চাঞ্চল্যকর এই গণধর্ষণের মামলায়  দলিত তরুণীর পরিবারের পাশে দাঁড়িয়ে আইনি লড়াইয়ের কথা আগেই জানিয়েছেন সীমা কুশওয়া।  আইনি পেশার বাইরেও প্রতিবাদের খুব পরিচিত নাম সীমা কুশওয়া। অতীতে বারবার তাঁকে দেখা গিয়েছে সরব হতে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only