মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

চালু করা হোক গণপরিবহণ, মুখ্যমন্ত্রীকে চিঠি বাম-কংগ্রেস পরিষদীয় দলের



পুবের কলম প্রতিবেদক: সাধারণ মানুষের খুব অসুবিধা হচ্ছে, তাই উদ্যোগ নেওয়া হোক লোকাল ট্রেন চলাচলের। চালু হোক গণপরিবহণ। এমনই দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি দিল বাম-কংগ্রেস পরিষদীয় দল। আজ মঙ্গলবার  মুখ্যমন্ত্রীকে চিঠি দেন রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নান ও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। রাজ্যের পরিবহণ ব্যবস্থাকে যথাযথ করার আবেদন জানানো হয়। একইসঙ্গে তাঁরা অভিযোগ করেন, রাজ্যের পরিবহণ ব্যবস্থা ভেঙে পড়েছে । বারবার বলা সত্ত্বেও সরকার কোনও উদ্যোগ নিচ্ছে না বলেও অভিযোগ করেছেন সুজন চক্রবর্তী ও আবদুল মান্নান। 


বামফ্রন্ট ও কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রীর কাছে দেওয়া চিঠিতে বলা হয়েছে, এখন আনলক প্রক্রিয়া চলছে। সরকারি ও বেসরকারি অফিস, বাজার-হাট খুলে যাচ্ছে। বহু মানুষকে জীবন-জীবিকার টানে কাজের জন্য বেরোতে হচ্ছে। পর্যাপ্ত গাড়ি-ঘোড়ার জন্য মানুষকে হয়রান হতে হচ্ছে। অটোতেও বেশি ভাড়া গুনতে হচ্ছে, ফলে সাধারণ মানুষ অসহনীয় বিপর্যয়ের মধ্যে রয়েছেন। এমন পরিস্থিতিতে গণপরিবহনের কোনও বিকল্প নেই। বিরোধীদের বক্তব্য, যাতায়াতের ক্ষেত্রে লোকাল ট্রেনের বিকল্প নেই। তাই অবিলম্বে রেল দফতরের সঙ্গে আলাপ-আলোচনা করুন মুখ্যমন্ত্রী। চালু করা হোক লোকাল ট্রেন।


অন্যদিকে, আগামী কাল একই দাবিতে মানবাধিকার সংগঠন এপিডিআর-এর তরফে শিয়ালদহ ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের কাছে ডেপুটেশন দেওয়া হবে। তারাও মানুষের অসুবিধার কথা ভেবে রেল চলাচলের জন্য জোরালো দাবি তুলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only