সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

বাংলায় রাষ্ট্রপতি শাসন­ জারি করার কথা বলায় শাহকে বিঁধলেন মমতা



পুবের কলম প্রতিবেদকঃ রাজ্যপাল জগদীপ ধনকর যখন পুলিশের নির্মম ভূমিকা নিয়ে সরব হয়েছেন, ঠিক সেইদিনই আলিপুর বডিগার্ড লাইনে গিয়ে পুলিশের প্রশংসায় পঞ্চম‍ুখ হলেন রাজ্যের ম‍ুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে এই মঞ্চ থেকে জবাব দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। উল্লেখ্য, শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, বাংলায় আইন-শৃঙ্খলা বিধ্বস্ত। আমফানের ত্রাণের টাকা নয়ছয় হয়েছে। কেন্দ্র থেকে যে দানাশস্য পাঠানো হয়েছে, তারও দুর্নীতি হয়েছে। বিনা বাধায় এখানে অনুপ্রবেশ চলছে। বাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়ছে। এই অবস্থায় রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করলে ভুল হবে না। 


রবিবার এরই বিরোধিতা করেছেন রাজ্যের ম‍ুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাখঢাক না করেই তিনি বলেছেন, বাংলাকে বদনাম করার চেষ্টা চলছে। যেনতেনপ্রকারে বাংলার মসনদ দখলের চেষ্টা করছে বিজেপি। এদিন পুলিশের প্রশংসা করে বলেন, দিবারাত্র অক্লান্ত পরিশ্রম করে পুলিশ। কোভিডের সময় মানুষের পাশে থেকেছে। নিজের জীবন উপেক্ষা করে মানুষকে সাহায্য করতে এগিয়ে এসেছে। 


এদের প্রয়োজনীয় সম্মান না দিয়ে মিথ্যা প্রচার চালানো হচ্ছে। কেউ টিবিতে মারা গেলেও বলা হচ্ছে পিটিয়ে মারা হচ্ছে। কোথাও কোথাও আবার একে রাজনৈতিক খ‍ুনের নাম দেওয়া হচ্ছে। ম‍ুখ্যমন্ত্রীর মতে এসব করে আসলে বাংলার মানুষকে বদনাম করতে চাইছে বিজেপি। তিনি বলেন, বাংলার সংস্কৃতি বাংলার কৃষ্টি, নাম জগৎজোড়া। তাকে কালিমালিপ্ত করে ক্ষমতায় আসতে চাইছে একটি রাজনৈতিক দল। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only