শনিবার, ৩ অক্টোবর, ২০২০

হাথরসকাণ্ডের প্রতিবাদে রাজপথে নামছেন মমতা



হাথরসকাণ্ডের প্রতিবাদ এবার আছড়ে পড়ছে কলকাতায়। আজ শনিবার ধর্ষিতা দলিত কন্যার ওপর হওয়া নারকীয় অত্যাচার ও হত্যার প্রতিবাদে রাজপথে নামছে তৃণমূল। কোভিড মহামরীকে উপেক্ষা করে এই ইস্যুতে রাজপথে নামছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


উল্লেখ্য, শুক্রবার হাথরসে ঢোকার মুখে আটকে দেওয়া হয় তৃণমূলের প্রতিনিধি দলকে। তাঁদের ওপর পুলিশী অত্যাচারেরও অভিযোগ ওঠে। এরপরই এই ঘটনার প্রতিবাদে রাজ্যজুড়ে প্রতিআদ কর্মসূচির ডাক দেন তৃণমূল কংগ্রেসের মহিলা সেলের। কলকাতার বুকে এই মিছিলের নেতৃত্ব দেবেন তৃণমূল সুপ্রিমো নিজেই। বিকেল চারটেই এই মিছিল হবে। বিড়লা তারামণ্ডল থেকে  মেয়োরোডের গান্ধিমূর্তি পর্যন্ত পা মেলাবেন মুখ্যমন্ত্রী।


হাথরসকাণ্ডের নিন্দায় মুখর দেশ। এই অবস্থায় উত্তরপ্রদেশের হাথরসকাণ্ডের প্রতিবাদে বৃহস্পতিবারই গর্জে উঠেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন,পুলিশ সঠিকভাবে তদন্ত করুক। বাংলায় ধর্ষণের ঘটনায় ৭২ ঘণ্টার মধ্যে পদক্ষেপ করে পুলিশ। পাশাপাশি উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। 


এদিকে শুক্রবার হাথরসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে তৃণমূল প্রতিনিধি দলের আক্রান্ত হওয়ার ঘটনারও তীব্র নিন্দা করেছেন তৃণমূলনেতা তথা রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি বলেন, উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা বলে কিছু নেই। শুধু তাই একটা ঘটনা নয়, বারবার সংবাদ শিরোনামে উঠে আসছে বিজেপি শাসিত এই রাজ্য। কিন্তু সঠিক পদক্ষেপ নিতে ব্যার্থ যোগী সরকার। বরং তাঁরা সত্য চাপা দিতে চাইছেন। এটা গণতন্ত্রের জন্য লজ্জার। তৃণমূল এই ঘটনার কড়া নিন্দা করছে। 



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only