সোমবার, ১২ অক্টোবর, ২০২০

মোষকেই চিনতে হল তার মালিক কে!

ফাইল চিত্র


কনৌজ, ১২ অক্টোবর: 'মোষ তুমি কার!' ভাবছেন তো মোষ কীভাবে বলবে, তার মালিক কে? যদিও বাস্তবে একটি মোষকে এমনই গুরু দায়িত্ব দিয়েছিল উত্তরপ্রদেশে কনৌজের পুলিশ। মোষকেই বেছে নিতে হবে কোনটি তার আসল মালিক।


ঠিক কী হয়েছিল ঘটনাটি? কনৌজ জেলার আলিনগরের বাসিন্দা ধর্মেন্দ্রর কিছুদিন আগে মোষ চুরি যায়। ওই একই দিনে তালগ্রামে বীরেন্দ্র নামে এক ব্যক্তিরও মোষ চুরি হয়ে যায়। থানাতে অভিযোগ দায়ের হয়। এরই মধ্যে মোষটির সন্ধান পায় পুলিশ। সুখবরটি যায় দুপক্ষের কাছেই। আর এরপরই যত সমস্যা। দুই মালিকই মোষটিকে নিজের বলে দাবি করে। এতো সমস্যার সমাধান করেছে পুলিশ। কিন্তু মোষের প্রকূত মালিক আখেড়ে কে তা খুঁজতে গিয়ে রীতিমতো হিমসিম খেতে হয়েছিল তাদের।    


শেষ পর্যন্ত সমস্যার সমাধান কীভাবে হল? প্রকূত মালিক খুঁজতে অপারগ হয়ে পুলিশ অবশেষে মোষের ওপরই দায়িত্ব দেয় আসল মালিককে চেনার। দুই দাবিদারের মাঝে ছেড়ে দেওয়া হয় মোষটিকে। সিদ্ধান্ত নেওয়া হয়, মোষটি যার পিছনে যাবে, সেই তার মালিক। দুই মালিকই মোষটিকে ডাকে। সেই সময় ধর্মেন্দ্রর গলার স্বর চিনতে পারে সে। ব্যস তারপরই সে তার পেছন পেছন চলে যায়। মোষের সিদ্ধান্তকে মেনে নিয়েছে আরেক দাবিদার বীরেন্দ্রও। তাই মন খারাপ করে বাড়ি যাওয়া ছাড়া আর উপায় কী!


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only