সোমবার, ১২ অক্টোবর, ২০২০

দীর্ঘক্ষণ বিদ্যুৎহীন মুম্বই, লোকাল ট্রেনে আটকে দুর্ভোগ নিত্যযাত্রীদের



মুম্বই, ১২ অক্টোবর: সপ্তাহের প্রথম দিনেই বাণিজ্যনগরীতে বিপত্তি। সকাল ১০টা বাজতেই বিদ্যুৎহীন শহর। আচমকা বিদ্যুৎ বিভ্রাটের জেরে আটকে পড়ে বহু লোকাল ট্রেন। সংবাদমাধ্যম সূত্রে খবর, শুধু মুম্বই নয়। থানে ও নবি মুম্বই সহ সমগ্র মেট্রোপলিটন রিজিয়নও বিদ্যুৎহীন হয়ে পড়ে। কেন এত বিশাল জায়গা জুড়ে গ্রিড ফেল করল, সেটা তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।


টাটার ইলেকট্রিক সাপ্লাই ফেল করাতেই এই বিভ্রাট। ট্যুইট করে এমনই জানিয়েছে বূহন্মুম্বই ইলেকট্রিক সাপ্লাই অ্যান্ড ট্রান্সপোর্ট (বেস্ট)।বেস্টের তরফে ওই ট্যুইটে লেখা হয়েছে, 'টাটার ইনকামিং ইলেকট্রিক সাপ্লাই ফেল করাতেই এই বিদ্যুৎ বিভ্রাট। আচমকা অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী।'


তবে যান্ত্রিক সমস্যা মিটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হয় মুম্বই। পরিস্থিতি সামাল দিতে অবশ্য যুদ্ধকালীন তৎপরতায় সক্রিয় হন বিদ্যুৎ দফতরের কর্মীরা। তাদের দ্রুত কাজের জেরেই দুই-তিন ঘণ্টার মধ্যেই পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়।ঘণ্টা খানেক বন্ধ থাকার পর শুরু হয় শহরের লাইফলাইন লোকাল ট্রেনও। সংবাদমাধ্যম সূত্রে খবর, ব্ল্যাকআউটের জেরে চার্চগেট থেকে ভাসাই পর্যন্ত থমকে যায় রেল পরিষেবা। সেন্ট্রাল রেলওয়ের ক্ষেত্রেরও একই সমস্যা দেখা দেয়। 


তবে এর মধ্যেও সচল ছিল বম্বে স্টক এক্সচেঞ্জে ট্রেডিং। যদিও মুম্বই বিশ্ববিদ্যালয় তাদের সমস্ত অনলাইন পরীক্ষা বাতিল করে দেয়। আগামী রবিবার দিন এই পরীক্ষা নেওয়া হবে। অন্যদিকে, বিদ্যুৎ বিভ্রাটের খবরটি মুহূর্তে টুইটারে টপ ট্রেন্ড হয়ে যায়। বলিউড তারকারাও এই নিয়ে টুইট করেন। সুযোগ হাতছাড়া করেননি অভিনেত্রী কঙ্কনা রানাওয়াতও। মুম্বইকে কটাক্ষ করছেন তিনিও। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only