রবিবার, ৪ অক্টোবর, ২০২০

হাথরসে অপরাধীদের ক্লিনচিট দিতে বিজেপি নেতার বাড়িতে পঞ্চায়েত


'রামরাজ্য নির্যাতিতা সীতারা'এই স্লোগানে যখন দেশ উত্তাল। ঠিক তখন উত্তরপ্রদেশ আছে উত্তরপ্রদেশেই। এখানে নির্যাতিতার পাশে দাঁড়ানোর পরিবর্তে বারবার অপরাধীদের পক্ষে সওয়াল করছেন উচ্চবর্ণের মানুষেরা। ফলে হাতরসের গরিব পরিবার যে বিচার পাবেন সে কথা জোর দিয়ে বলা যাচ্ছে না। দেশ চাইছে নির্যাতিতা বিচার পান। তবে উত্তরপ্রদেশে বিজেপি নেতারা চাইছেন অভিযুক্তদের পাশে দাঁড়াতে। তাদের ক্লিনচিট দিতে। এই কথাটা যে কতটা সত্যি তার প্রমাণ মিলেছে রবিবার।


এদিন হাতরসকাণ্ডে নির্যাতিতার বাড়ির পাশেই অভিযুক্তদের পক্ষে ন্যায় চেয়ে পঞ্চায়েত করল উচ্চবর্ণের লোকেরা।হাতরসকাণ্ডে যে গ্রামে কুড়ি বছরের দলিত কন্যার গ্যাংরেপ ও হত্যার ঘটনা ঘটেছে, সেখানে রবিবার অভিযুক্তদের পক্ষেই বিচার চেয়ে সওয়াল করেন উচ্চবিত্তের লোকেরা। সূত্রের খবর, এদিন এই সভায় অভিযুক্তদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এই পঞ্চায়েত অনুষ্ঠিত হয়েছে বিজেপি নেতা রাজবীর সিং পালোয়ানের বাড়িতেই। 


এ দিনের সভা থেকে দাবি উঠেছে এই ঘটনায় যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দিতে হবে। উল্লেখ্য হাথ্রাস কন্ডে দলিত কন্যার উপর অত্যাচার ও হত্যার ঘটনায় গোটা দেশ রাগে ফুঁসছে। বিভিন্ন মহল থেকে এই ঘটনার সঙ্গে যুক্তদের কড়া শাস্তির দাবি উঠছে। এই অবস্থায় খোদ বিজেপি নেতার বাড়িতেই অভিযুক্তদের পক্ষে ন্যায় চেয়ে পঞ্চায়েতের পর সন্দেহ প্রকাশ করা হচ্ছে, এই মামলায় নির্যাতিতা আদৌ কতটা বিচার পাবেন!


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only