মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

ইমামদের দাবী দাওয়া নিয়ে ম‍ুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন ক্বারী ফজলুর রহমান




পুবের কলম প্রতিবেদকঃ অলবেঙ্গল ইমাম অ্যাসোশিয়েশনের উদ্যোগে সোমবার কলকাতার খিদিরপুর এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। মূলত ইমামদের দাবী দাওয়া নিয়ে আলোচনা করেন সংগঠনের চেয়ারম্যান ক্বারী ফজলুর রহমান। উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক হাজি আহমদ আলি ওয়ারসী, সাধারণ সম্পাদক মাওলানা নিজামুদ্দিন সহ রাজ্যের ২৩টি জেলার জেলা ইমামরা।


সভায় ক্বারী ফজলুর রহমান বলেন, ২০২২ সাল ইমাম মোয়াজ্জেনদের ভাতা প্রদান শুরু হয়। তখন থেকে একই রকম ভাতা দেওয়া হচ্ছে। ইমাম মোয়াজ্জেনদের যে ভাতা দেওয়া হয় তা একেবারে সামান্য। এই অর্থ দিয়ে একজন ইমামের কিছুই হয় না। ইমাম মোয়াজ্জেনদের ভাতা বৃদ্ধি নিয়ে ম‍ুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হবে বলে তিনি জানান। ইমাম সংগঠনের পক্ষ থেকে হাজি আহমদ আলি ওয়ারসী বলেন, ইমামদের বিভিন্ন দাবী দাওয়া রয়েছে সেগুলি ক্বারী ফজলুর রহমান সাহেবের মাধ্যমে ম‍ুখ্যমন্ত্রীর কাছে তুলে দেওয়া হবে। 


পাশাপাশি ইমাম মোয়াজ্জেনদের ঘর দেওয়া প্রক্রিয়া কিভাবে হবে তা নিয়েও আলোচনা হয়। আলোচনা সভায় সিদ্ধান্ত হয় ইমামদের দাবী দাওয়ার বিষয়গুলি উল্লেখ করে একটি স্মারকলিপি ম‍ুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে। এছাড়া আগামী দিনে রাজনীতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়। ভবিষ্যতে ইমামরা কী করবেন তারও র‍ূপরেূার খসড়া আলোচনা হয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only