শনিবার, ৩ অক্টোবর, ২০২০

ধোনি-জাদেজাদের আইপিএলের ‘টেস্ট কিং' বললেন সেহওয়াগ



ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের অনেক সুযোগ ছিল চেন্নাই সুপার কিংসের সামনে। ১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে টপঅর্ডারদের ব্যর্থতার পরেও মাত্র ৭ রানের ব্যবধানে হেরেছে চেন্নাই। অধিনায়ক ধোনি ও বাঁহাতি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার লড়াইয়ে ১৫৭ রান পর্যন্ত করতে পেরেছিল তারা। ম্যাচ শেষে চেন্নাইয়ের এই পরাজয়ের কারণ হিসেবে অনেকেই ধোনি-জাদেজাকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন।


কারণ চতুর্থ উইকেট পতনের পর দু'জনের জুটির শুরুটা ছিল খুবই মন্থর। যখন দু'জন জুটি বাঁধেন তখন ৮.২ ওভারে চেন্নাইয়ের সংগ্রহ ৪ উইকেটে ৪২ রান। সেখান থেকে ১৫ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৭৯ রান। জুটি বেঁধে প্রথম ৪০ বলে মাত্র ৩৭ রান যোগ করেছেন ধোনি ও জাদেজা। ইনিংসের একপর্যায়ে অবস্থা এমন ছিল, জাদেজা ১৬ বলে করেছেন মাত্র ৮ রান ও ধোনি ১৯ বলে মাত্র ১৬ রান করেন।


তাদের এমন মন্থর শুরুর পর যে বাড়তি চাপ দেখা দেয় শেষদিকে, তা জয় করতে পারেনি চেন্নাই। শেষের পাঁচ ওভারে মাত্র ৩৫ বলে ৫০ রান করে আউট হন জাদেজা। অধিনায়ক ধোনি ৩৬ বলে ৪৭ রান করে অপরাজিত থেকে যান। কিন্তু জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৫ রান করতে পারেনি চেন্নাই। এমন পরাজয়ের পর স্বাভাবিকভাবেই সমালোচনার মুখে পড়েছে চেন্নাইয়ের ব্যাটিং। 


বীরেন্দ্র সেহওয়াগ চেন্নাই ব্যাটসম্যানদের 'টেস্ট কিং' উপাধি দিয়ে ফেলেছেন।একইসঙ্গে প্রশংসা করেছেন হায়দরাবাদের তরুণ ব্যাটসম্যানদের। নিজের ইউটিউব চ্যানেলে বীরু বলেন, 'চেন্নাই সব সময় কুল অ্যাটিচ্যুডের জন্য বিখ্যাত।কিন্তু এবার তারা নিজেদের পরিকল্পনায়ই বোকা হয়েছে। আচ্ছা হায়দরাবাদ কি ম্যাচটা জিতেছে? নাকি চেন্নাইয়ের 'টেস্ট কিং'রা ভাবছিল যে, তারা এখন নেট প্র্যাকটিস করছে?’


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only