শনিবার, ১০ অক্টোবর, ২০২০

হাথরস গণধর্ষণ কাণ্ড:­ যোগীর পুলিশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করলেন সমাজকর্মী তিস্তা সেতলবাদ



নয়াদিল্লি, ৯ অক্টোবর: হাথরসের ঘটনা নিয়ে যোগীর পুলিশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেলেন সমাজকর্মী তিস্তা সেতলবাদ। তাঁর অভিযোগ, হাথরসে ১৯ বছরের দলিত তরুণীকে গণধর্ষণ করে খুন করার ঘটনাটিকে মামুলি ঘটনা হিসাবে দেখানোর জন্য রাজ্য পুলিশের শীর্ষকর্তারা অতি সম্প্রতি চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যা দেখে মনে হচ্ছে ওই অপরাধে যারা অভিযুক্ত, তাদের আড়াল করার ‘দুষ্কর্মে সহযোগিতা’ করছে উত্তরপ্রদেশ পুলিশ।


সুপ্রিম কোর্টে পেশ করা এক আবেদনে সেতলবাদ হাথরসের ঘটনা নিয়ে আদালতের নজরদারিতে সিবিআইকে দিয়ে তদন্তের দাবি করেছেন এবং এই মামলায় যাঁরা সাক্ষ্য দেবেন, তাঁদের নিরাপত্তার জন্য কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর ব্যবস্থা করার কথা বলেছেন।


হাথরসের ঘটনার তদন্তভার উত্তরপ্রদেশ পুলিশের হাত থেকে সিবিআইকে দেওয়ার দাবি করে একটি জনস্বার্থের আবেদন গত সোমবার সুপ্রিম কোর্ট গ্রহণ করেছে। সত্যমা দুবে সহ তিন আইনজীবী শীর্ষ আদালতে ওই আবেদন করেন। সুপ্রিম কোর্ট ওই ঘটনাকে ‘নৃশংস’ আখ্যা দিয়ে তরুণীর পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা দেওয়ার জন্য রাজ্য সরকার কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানাতে বলেছে।


সেতলবাদের আবেদনের শুনানি আগামী সপ্তাহে হতে পারে বলে আশা করা যাচ্ছে। ওই আবেদনে সেতলবাদ বলেছেন, ঘটনা নিয়ে তদন্ত শেষ হওয়ার আগেই নির্বাচিত জনপ্রতিনিধিরা এবং পুলিশের শীর্ষকর্তারা ধর্ষণের ব্যাপারটি অস্বীকার করে যেভাবে বারবার বিবৃতি দিলেন তাতে তিনি আতঙ্কিত।



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only