শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

সোমবার থেকেই চালু হচ্ছে আরও ৩টি রুটে স্পেশাল ট্রেন



পুবের কলম প্রতিবেদক: লোকাল ট্রেন কবে চালু হচ্ছে সে খবর এখনও শোনাতে পারছেনা, তবে দুরপাল্লার যাত্রীদের জন্য আপাতত সুখবর দিল পূর্ব রেল। যাত্রী চাহিদার কথা ভেবে আরও ৩টি রুটে চালু করছে স্পেশাল ট্রেন। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ১২ অক্টোবর, সোমবার থেকেই ওই ট্রেনগুলি নির্দিষ্ট গন্তব্যে যাতায়াত করবে।

 

জানা গিয়েছে, পূর্ব রেল যাত্রী চাহিদার কথা ভেবে ১৩টি বিশেষ রুটে স্পেশাল ট্রেন চালাতে চেয়েছিল। পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ কমার্শিয়াল ম্যানেজার এই বিষয়ে চিঠি দিয়েছিলেন, প্রিন্সিপাল চিফ অপারেশনস ম্যানেজারকে। ওই চিঠিতে পূর্ব রেলের হাওড়া, শিয়ালদহ ও মালদহ ডিভিশন থেকে মেল-এক্সপ্রেস ট্রেন পরিষেবা চালু করার আবেদন জানানো হয়। সব ট্রেনের ছাড়পত্র না মিললেও সোমবার থেকে ৩টি রুটে চালু হচ্ছে স্পেশাল ট্রেন।


রেলের তরফে জানানো হয়েছে, সোমবার থেকে যে স্পেশাল ট্রেনগুলি চলবে তার মধ্যে অন্যতম হল শিয়ালদহ-নিউদিল্লি স্পেশাল। রাজধানীর ধাঁচে এই ট্রেন ডানকুনি হয়ে প্রতিদিন চলবে। একইসঙ্গে প্রতিদিন চলাচল করবে হাওড়া-জামালপুর স্পেশাল ট্রেন। আরেকটি ট্রেন সপ্তাহে তিনদিন চলবে মালদহ টাউন-দিল্লি স্পেশ্যাল নাম নিয়ে। এছাড়া সপ্তাহে চারদিন চলবে মালদহ টাউন-দিল্লি স্পেশাল নামে অপর একটি ট্রেন। ইতিমধ্যেই প্যাসেঞ্জার রির্জাভেশন সিস্টেম ও ইন্টারনেট মাধ্যমে ওইসব ট্রেনের টিকিট বুক করার প্রক্রিয়া শুরু হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only