বুধবার, ৭ অক্টোবর, ২০২০

মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো বাড়ি চেয়ে ওয়াকফ বোর্ডে ইমাম নেতারা



জ্যোৎস্না বেগম

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো বাড়ি চেয়ে ওয়াকফ বোর্ডে আবেদন করলেন ইমাম সংগঠনের নেতারা। বেশ কিছু ইমাম নেতা রাজ্য ওয়াকফ বোর্ডের কাছে আবেদন করে বলেন, মুখ্যমন্ত্রী পুরোহিতদের বাড়ি দেওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি ইমামদেরও বাড়ি দেওয়ার কথা বলেন। সেই মতো কবে থেকে বাড়ি মিলবে সেটা জানালে ভালো হয়।


ইমাম সংগঠনের নেতৃত্বে ছিলেন সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান। তিনি বলেন, পুরোহিতের ভাতা প্রদান অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্য সরকারের তহবিল থেকে পুরোহিতদের গৃহ নির্মাণ করে দেওয়া হবে। একই সঙ্গে তিনি ঘোষণা করেছিলেন ওয়াকফ বোর্ডের মাধ্যমে ইমাম সাহেবদেরও গৃহ নির্মাণ করে দেওয়া হবে। তাই আমরা পশ্চিমবঙ্গ ওয়াকফ বোর্ডে স্মারকলিপি দিয়েছি। 


স্মারকলিপি গ্রহণ করে বোর্ডের কার্যনির্বাহী আধিকারিক কার্যনির্বাহী আধিকারিক নাভিদ আকতার জানান, ইমামদের গৃহ নির্মাণের বিষয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও নির্দেশিকা ওয়াকফ বোর্ডে আসেনি। ফলে সরকারি আধিকারিক হিসাবে এবিষয়ে কোনও মন্তব্য তিনি করতে পারবেন না। বিষয়টি ইমাম সাহেবরা জেনে হতাশ হয়ে পড়েন। ইমাম সাহেবরা ভেবেছিলেন তাদের দীর্ঘদিনের ঘরের সমস্যা দূর হবে। 


২০১১ সালেও নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী ইমাম সাহেবদের আবাস যোজনা প্রকল্পের অন্তর্ভুক্ত হয়ে গৃহ নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তার আজ রুপায়ন হয়নি। এবার আবার ইমাম সাহেবরা আশায় বুক বাঁধলেও বোর্ডের প্রধান আধিকারিকের কথায় চরম হতাশ। ইমামরা ভাতা বাড়ানোর দাবিও করেন।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only