বুধবার, ৭ অক্টোবর, ২০২০

‘বিধানসভাকে পাখির চোখ করে তফশিলি সংলাপ’ ট্যাবলোর সূচনা



দেবশ্রী মজুমদার, রামপুরহাট: একুশের বিধানসভাকে পাখির চোখ করে তফশিলি সংলাপ’ ট্যাবলোর সূচনা হলো বীরভূমের প্রতিটি ব্লকে। প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তৃণমূল স্তরের মানুষের কাছে পৌঁছে যেতে উদ্যোগী হয়েছে এরাজ্যের শাসকদল। এবার তফশিলি সম্প্রদায়ভুক্ত মানুষের কাছে আরও বেশি করে পৌঁছে যাওয়ার লক্ষ্যে ‘তফশিলি সংলাপ’ নামক বিশেষ কর্মসূচির সূচনা করেছে তৃণমূল কংগ্রেস।


আজ বুধবার থেকে এই প্রচার কর্মসূচি শুরু হল রামপুরহাট, নলহাটি, বোলপুর, সিউড়ি বিধানসভা কেন্দ্রে। আজ সকালে থেকে বীরভুমের বিভিন্ন ব্লকের  তফশিলি এলাকায় ‘তপশিলি সংলাপ’ নামক বিশেষ প্রচার গাড়ির উদ্বোধন করেন তৃণমূল কংগ্রেসের সভাপতিরা।


এই কর্মসূচিতে মূলত: তফশিলি নেতাদের উপর দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁরাই এই গাড়ির সাথে বিভিন্ন তফশিলি এলাকায় গিয়ে সংশ্লিষ্ট সম্প্রদায়ের মানুষের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মকান্ড তুলে ধরবেন। শুনবেন মানুষের অভাব-অভিযোগ।


রামপুরহাট বিধানসভার বিধায়ক তথা কৃষি মন্ত্রী বলেন,”মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার তফশিলি সম্প্রদায়ভুক্ত মানুষের জন্য যে সকল জনকল্যাণমুখী প্রকল্প ও বিপুল কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে তার কথা গ্রাম বাংলার মানুষের দ্বারে পৌঁছে দেওয়ার কাজ করবে ‘তফশিলি সংলাপ’।


প্রসঙ্গত,বিপুল উন্নয়ন করা সত্ত্বেও জঙ্গলমহলে গত লোকসভা নির্বাচনে  আশানুরূপ ফল করতে ব্যর্থ হয় তৃণমূল।সেই ঘাটতি পূরণে তৃণমূলের এই প্রচার কর্মসূচি অনেকটাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছেন রাজনৈতিক মহল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only