শনিবার, ৩ অক্টোবর, ২০২০

আগামী সপ্তাহের মধ্যেই ফুলবাগান পর্যন্ত চালু হতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রো



পুবের কলম প্রতিবেদক‌‌: শুধুমাত্র রেলমন্ত্রী পীযূষ গোয়েলের আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষা, তারপরই চালু হয়ে যেতে পারে ফুলবাগান পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। ওই মেট্রো সূত্রে খবর, পুজোর আগে আগামী সপ্তাহের মধ্যেই এই প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন করতে পারেন রেলমন্ত্রী, তারপর দিনই চালু হয়ে যাবে পরিষেবা। তার আগে পরিষেবা চালুর জন্য যাবতীয় সুরক্ষা ব্যবস্থা সহ যা যা কাজ সম্পর্ণ করার ছিল, তা সবই সম্পূর্ণ হয়েছে। 


ইতিমধ্যেই ফুলবাগান ইস্ট-ওয়েস্ট মেট্রো স্টেশনের ব্যবস্থাপনা খতিয়ে দেখেছেন, কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশি।  উল্লেখ্য, লকডাউনের আগে গত ফেব্র‍ুয়ারি মাসে সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চালু হয়ে যায় ইস্ট-ওয়েস্ট মেট্রো। কিন্তু করোনা আবহে যাত্রীসংখ্যা খুব একটা বেশি হয়নি। দৈনিক ২০০-২৫০ জন যাত্রী নিয়ে সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবা চলছিল। মেট্রো কর্তাদের আশা, ফুলবাগান পর্যন্ত সম্প্রসারিত পরিষেবাটি চালু হতেই যাত্রীসংখ্যা বেশ কয়েক গুণ বেড়ে যাবে। 


মেট্রো সূত্রে এও জানা গিয়েছে, সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত যাত্রীপিছু খরচ পড়বে ২০ টাকা। আর এক পিঠের যাত্রাপথ একবার সম্পূর্ণ করতে সময় লাগবে প্রায় ১৬ মিনিট। অন্যদিকে, শিয়ালদা ও হাওড়া লাইনে লোকাল ট্রেন পরিষেবা কবে থেকে চালু হবে তা নিয়ে এখনও অনিশ্চয়তা অব্যাহত। লোকাল ট্রেন পরিষেবা যেহেতু স্তব্ধ তাই বহু মানুষ যারা শহরতলি এবং গ্রামাঞ্চল থেকে শহরে কাজে আসতেন তারা পড়েছেন মহাবিপাকে। এই কারণে বহু মানুষের কাজও যেতে বসেছে। কিন্তু লোকাল ট্রেন কবে চালু হবে, তা নিয়ে উচ্চবাচ্য নেই কোনও তরফেই। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only