সোমবার, ১২ অক্টোবর, ২০২০

উচ্চ আদালতে আজ হাথরসের মৃতার পরিবার



পুবের কলম, লখনউ‌: আজ সোমবার ইলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চে হাজির হয়েছে উত্তরপ্রদেশ হাথরসে নির্যাতিতা মৃত দলিত তরুণীর পরিবারের সদস্যরা। তাঁদের হাজিরা উপলক্ষ্যে আদালত চত্বরে কড়া নিরাপত্তার বন্দোবস্তো করা হয়েছে। গ্রামের বাড়ি থেকে আদালত আসা পর্যন্ত রাস্তাও নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। তাঁদের যাতায়াতের সুব্যবস্থা করার জন্য হাথরস প্রশাসনকে আগেই নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। 


১ অক্টোবর হাইকোর্ট মৃতার বাবা-মাকে আদেশ দিয়েছিল সেদিনের ঘটনা নিয়ে তাঁদের মতামত কী, সে সম্পর্কে আদালতকে জানাতে। পুলিশ সুপার বিনীত জয়সওয়াল সাংবাদিকদের বলেন, মামলার জেলা বিচারক যিনি আবার এই মামলার নোডাল অফিসারও আদালতের সঙ্গে যোগাযোগ রাখছেন কখনও মামলাটি আদালতে তালিকাভুক্ত করা হচ্ছে। সেইমতো মৃতার পরিবারের লোকজনকে আদালতে নিয়ে আসা হবে। 


তিনি আরও জানান, নিরাপত্তা জোরদার করতে ৬০ জন নিরাপত্তা আধিকারিক মোতায়েন করা হয়েছে। মৃতার বাড়িতে ৮টি সিসিটিভি বসানো হয়েছে তাঁদের নিরাপত্তার স্বার্থে। মৃতার বাড়ির সামনে পুলিশ মোতায়েন রয়েছে। কারা মৃতার বাড়িতে আসছে তাদের নাম-ঠিকানা বিস্তারিতভাবে রেজিস্টার পাতায় তাঁরা নথিভুক্ত করছেন। এ দিকে, শনিবারই উত্তরপ্রদেশ পুলিশের হাত থেকে হাথরসকাণ্ডের তদন্তভার নিজেদের হাতে তুলে নিয়েছে সিবিআই। সেইমতো রবিবারই তারা এই মামলার প্রথম এফআইআরও নথিভুক্ত করে ফেলেছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only