শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

গুঁড়িয়ে দিতে হবে নির্মীয়মাণ মসজিদ, হুঁশিয়ারি বিশ্বহিন্দু পরিষদের



লখনউ, ১৬ অক্টোবরঃ ভেঙে ফেলতে হবে মসজিদ। না হলে বৃহত্তর আন্দোলন হবে। প্রয়াগরাজ (ইলাহাবাদ) প্রশাসনকে হুঁশিয়ারি দিল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। শুধু তাই নয়, ভিএইচপি-র পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে একটি স্মারকলিপিও দেওয়া হয়েছে।


প্রয়াগরাজের ট্রান্স গঙ্গা এলাকায় (ঝুন্সি এলাকা) হাভেলি গ্রামের গ্রাম সভার জমিতে মসজিদটি নির্মাণ করা হচ্ছে। ভিএইচপির অভিযোগ, কুম্ভমেলা চত্বরে এভাবে মসজিদ নির্মাণ তারা মেনে নেবে না। কুম্ভমেলার সময় এখানে প্রচুর হিন্দু সমাগম হয়। তাই এখানে মসজিদ নির্মাণ চলবে না। এক ভিএইচপি নেতার কথায়, ‘কুম্ভমেলা ক্ষেত্রর গঙ্গা পাড়ে সমুদ্রকূপের কাছে মসজিদটি নির্মাণ করা হচ্ছে। আমরা জেলা প্রশাসনের কাছে অনুরোধ করেছি যত তাড়াতাড়ি সম্ভব মসজিদটি যেন ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। কারণ, এটি বেআইনিভাবে নির্মাণ করা হচ্ছে।’


শুধু তাই নয়, উগ্র হিন্দুত্ববাদী ধর্মান্ধ এই দলটির পক্ষ থেকে জেলা প্রশাসনকে সাতদিনের চরম সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছে মসজিদ নির্মাণকাজ বন্ধ করার নির্দেশ দেওয়ার জন্য ও মসজিদটি ভেঙে দেওয়ার জন্য। না হলে ব্যাপক আন্দোলন হবে। এই প্রসঙ্গে ভিএইচপির মুখপাত্র অশ্বিনী মিশ্র বলেন, ‘কুম্ভমেলা চত্বরে একটি বেআইনি মসজিদ নির্মাণের বিরুদ্ধে ভিএচিপির স্বেচ্ছাসেবকরা এডিএম (সিটি)-এর হাতে একটি স্মারকলিপি তুলে দিয়েছেন। 


অজ্ঞাতপরিচয় কয়েকজন লোক মসজিদটি বেআইনিভাবে তৈরি করছে, এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য।’ যদিও স্থানীয় মুসলিমদের দাবি, আইন মেনেই মসজিদটি নির্মাণ করা হচ্ছে। তাছাড়া মসজিদে মুসল্লিরা নামায পড়তে আসেন। সাম্প্রদায়িক অশান্তি তৈরি করতে নয়। ইসলাম অশান্তি তৈরির কথা বলে না। ইসলাম সবসময় শান্তির কথাই বলে। তাছাড়া এলাকায় একটি মসজিদেরও খুব প্রয়োজন। ভিএইচপি বিষয়টি নিয়ে সাম্প্রদায়িক বিদ্বেষ তৈরি করতে চাইছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only