সোমবার, ১২ অক্টোবর, ২০২০

দ্বিতীয় পর্যায়ের নিট বুধবার, ফল শুক্রবার



পুবের কলম প্রতিবেদকঃ নিটের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার দিন ঘােষণা করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) কর্তৃপক্ষ।  এনটিএ জানিয়েছে, কাল বুধবার হবে এই পরীক্ষা। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ফল প্রকাশিত হবে শুক্রবার। এবারের মেডিক্যাল প্রবেশিকা ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্ট (নিট) হয়েছিল ১৩ সেপ্টেম্বর। করোনা পরিস্থিতির কারণে এনটিএ পরিচালিত নিট পরীক্ষায় ৮৫ থেকে ৯০ শতাংশ পড়‍ুয়া পরীক্ষায় বসেছিলেন। ৩ হাজার ৮০০-এর বেশি কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। 


করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধি অনুসরণ করেই পরীক্ষা হয়েছিল। পরীক্ষার্থীদের যাতায়াতের অসুবিধা যাতে না হয়, তার জন্য পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্য সরকার পরিবহনের ব্যবস্থাও করেছিল। এমনকী এ রাজ্যের বহু জায়গায় থাকা এবং খাওয়ার ব্যবস্থাও পরীক্ষার্থীদের জন্য করা হয়েছিল। তবুও ১০ থেকে ১৫ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত হতে পারেননি। পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত পরীক্ষার্থীদের যাতে একটা বছর নষ্ট না হয় তার জন্য পুনরায় পরীক্ষা নেওয়ার দিনক্ষণ ধার্য করে ন্যাশনাল টেস্টিং এজেন্সি কর্তৃপক্ষ। 


বুধবার নিটের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হলেও সুপ্রিম কোর্টের নির্দেশানুসারে ১৬ অক্টোবর ফল প্রকাশিত হবে বলে জানিয়েছে এনটিএ। এবারের সর্বভারতীয় নিট পরীক্ষায় আবেদন করেছিলেন ১৫ লক্ষের বেশি। এ বছর এ রাজ্যে আবেদনকারী ছিলেন ৭৭ হাজার ৬১ জন, যা গত বছরের থেকে ১০ হাজারের বেশি। নিট পরীক্ষার জন্য এ রাজ্যে ১৮৯ টি পরীক্ষা কেন্দ্র করা হয়েছিল। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only