রবিবার, ১১ অক্টোবর, ২০২০

করোনা আবহেও শারদ সম্মান দেবে রাজ্য



পুবের কলম প্রতিবেদকঃ প্রত্যেক বছরের মতো এ বছরও রাজ্য সরকারের তরফ থেকে সেরা পুজোগুলিকে পুরস্কৃত করবে রাজ্য সরকার। এ বছর করোনা ভাইরাসের সংক্রমণের কারণে পুজো, অঞ্জলি থেকে বিসর্জন বিভিন্ন ক্ষেত্রে বেশ কিছু নিয়মাবলি চালু করেছে রাজ্য সরকার এবং এই আবহে বন্ধ রাখা হয়েছে বিসর্জন কার্নিভালও।


তবে শনিবার রাজ্যের তথ্য-সংস্কৃতি  দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন জানিয়ে দিলেন বিশ্ববাংলা শারদ সম্মান-২০২০ দেওয়া হবে এবারও। তবে এই অতিমারি পরিস্থিতিতে কীভাবে বিচারকরা সেরা প্রতিমা, মণ্ডপ, পুজো সহ অন্যান্য বিচার করবেন, তা নিয়ে প্রশ্ন থাকছে। মন্ত্রী ইন্দ্রনীল সেন জানিয়েছেন, কলকাতা ও সংলগ্ন এলাকার পুজোর জন্য সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্টরা বিচারকের দায়িত্ব পালন করবেন। 


এবার পুরস্কারের মধ্যে নতুন হল, সেরা সমাজকল্যাণমূলক পুজো এবং সেরা কোভিড সচেতন পুজো। করোনা আবহে পুজোর ক্ষেত্রে সামাজিক বিধি মেনে পুজোর ব্যবস্থা করা বাধ্যতামূলক। এক্ষেত্রে খোলামেলা প্যান্ডেল, স্যানিটাইজেশনের ব্যবস্থা থেকে শুরু করে অন্যান্য কোভিড বিধি মানা বাধ্যতামূলক। তাই এবারের পুজোতে সেরা কোভিড সচেতন পুজোর সম্মান দেওয়া হচ্ছে। এ দিন মন্ত্রী জানিয়েছেন, শনিবার বিকেল থেকে ১৬ অক্টোবর পর্যন্ত এই প্রতিযোগিতার জন্য আবেদন করা যাবে। পুজো পরবর্তী সময়ে পুজো কমিটিগুলোকে পুরস্কৃত করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only